মহড়ার শিক্ষায় চমেক রক্ষা পেল বড় দুর্ঘটনা থেকে

বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেল চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল। মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১১টার দিকে গাইনি ওয়ার্ডের অপারেশন থিয়েটারেরর শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) থেকে হঠাৎ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর আগে অগ্নি নির্বাপণ মহড়ায় শিখিয়ে দেওয়া কৌশল কাজে লাগিয়ে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা আগুন না ছড়াতে সক্রিয় ভূমিকা রাখেন।

মহড়ার শিক্ষায় চমেক রক্ষা পেল বড় দুর্ঘটনা থেকে 1

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের উপ পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সকাল ১১টার দিকে চতুর্থ তলায় অবস্থিত ২১ নম্বর গাইনি ওয়ার্ডের অপারেশন থিয়েটারেরর এসি থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কিন্তু গত ২০ এপ্রিল ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপণ মহড়ায় আমাদের শিখিয়ে দেওয়া কৌশল কাজে লাগিয়ে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তারা তাৎক্ষণিকভাবে আগুন নেভাতে সক্ষম হন, যা সত্যিই প্রশংসনীয়। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের ১১টি গাড়ি চমেক হাসপাতালে পৌঁছে।

প্রতক্ষ্যদর্শী সালমান ফারুক জানান, চারতলায় আগুনের ঘটনা রোগী ও তাদের স্বজনদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে পৌঁছালে সবার মাঝে স্বস্তি ফিরে আসে।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল হক ভূঁইয়া জানান, আগুন ছড়ায়নি। লোকজনের মাঝে আতঙ্ক ছিল। কিন্তু হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!