বারিক বিল্ডিং থেকেই এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের প্রস্তাব মেয়রের

লালখান বাজারের পরিবর্তে আগ্রাবাদের বারিক বিল্ডিং মোড় থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের জন্য প্রস্তাব করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।
বৃহস্পতিবার (৯ মে) দুপুরে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) নবনিযুক্ত চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষের সাথে সৌজন্য সাক্ষাতে মেয়র এই প্রস্তাব দেন।

সিডিএ ভবনে এই সাক্ষাতে আলোচনার শুরুতেই মেয়র আ জ ম নাছির উদ্দিন লালখান বাজার থেকে বিমানবন্দর পর্যন্ত নির্মাণ কাজ শুরু হওয়া এলিভেটেড এক্সপ্রেস ওয়ে প্রকল্প নিয়ে জহিরুল আলম দোভাষের দৃষ্টি আকর্ষণ করেন।

এ সময় মেয়র বলেন, ‘এলিভেটেড এক্সপ্রেসওয়ে লালখান বাজার থেকে শুরু না করে বারিক বিল্ডিং মোড় থেকে শুরু হলে তা দীর্ঘমেয়াদী ও টেকসই হবে। কারণ আগ্রাবাদ চৌমুহনী সড়ক এলাকায় বক্স কালভার্ট রয়েছে। বক্স কালভার্টের উপর দিয়ে এক্সপ্রেসওয়ে নির্মাণে প্রতিবন্ধকতা সৃষ্টি হবে।’

আলোচনায় এই প্রকল্পের ফিজিবিলিটি স্টাডি রিভিউ করার জন্য মেয়র পরামর্শ দেন।

সাক্ষাতে উপস্থিত কর্মকর্তাদের সাথে কথা বলে জানা যায়, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ মেয়রকে প্রকল্পের ফিজিবিলিটি স্টাডি রিভিউ করে করণীয় নির্ধারণের আশ্বাস দেন।

এর আগে সিডিএ ভবনে পৌঁছালে মেয়রকে ফুলের শুভেচ্ছা জানান জহিরুল আলম দোভাষ। বিপরীতে মেয়র আ জ ম নাছির নতুন চেয়ারম্যানকে অভিনন্দন জানান।

এ সময় উপস্থিত ছিলেন সিডিএ বোর্ড মেম্বার ও কাউন্সিলর গিয়াস উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, বোর্ড মেম্বার জসিম উদ্দিন শাহ, তারেক সোলায়মান সেলিম, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে.কর্নেল মহিউদ্দিন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, সিডিএর প্রধান প্রকৌশলী হাসান বিন শামস, নগর আওয়ামী লীগ নেতা মো. আজাদ খান।

সিডিএ কনফারেন্স হলে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, গিয়াস উদ্দিন আহমদ, তারেক সোলায়মান সেলিম, সিডিএ বোর্ড সদস্য জসিম উদ্দিন শাহ, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে.কর্ণেল মহিউদ্দিন আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক এবং সিডিএ’র সচিব তাহেরা ফেরদৌস বেগম, প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস্, চিফ টাউন প্ল্যানার শাহিনুল ইসলাম খান, এলিভেট এক্সপ্রেসের প্রকল্প পরিচালক মাহফুজুর রহমান এবং প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার বক্তব্য রাখেন।

এমএ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!