পুলিশের খাতায় লিপিবদ্ধ অপমৃত্যু, স্বজন বলছে হত্যা!

একটি মোবাইল ফোনকে কেন্দ্র করে ইপিজেড থানার বন্দরটিলার বাহাদুর শাহ কলোনীতে রেজাউল করিম রিয়াজুল (২২) নামে এক যুবককে ছাদ থেকে ফেলে হত্যা করার অভিযোগ করেছে নিহতের পিতা। অন্যদিকে থানায় অভিযোগ হিসেবে লিপিবদ্ধ আছে অপমৃত্যু। এলাকার স্থানীয় জনগণের ভাষ্যমতেও দেখা দিয়েছে নানান রহস্য।

picccc

নিহতের ঘটনাটি ঘটেছে গত ৮ মে। এর আগের দিন রাতে বাহাদুর কলোনীর আলমগীর সাহেবের বিল্ডিং ভাড়াটিয়া মোঃ নিজাম ড্রাইভারের মোবাইল হারিয়ে যায়। পরদিন এ ঘটনায় মোবাইল চুরির সন্দেহ করে সংঘবদ্ধ কয়েকজন যুবক মিলে রিয়াজুলকে মারধর করে। গুরুতর আহত অবস্থায় রিয়াজুলের বাবা মোঃ আবুল কালাম রিয়াজুলকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

এদিকে ঘটনার স্থানীয় প্রতক্ষ্যদর্শীদের সাথে আলাপে জানা যায় সমস্ত ঘটনাটি একটি সাজানো নাটক। একটি মোবাইল চোর সংঘবদ্ধ দল দীর্ঘদিন ধরে কলোনীর আশেপাশে অবস্থান করছিলেঅ। ঘটনাচক্রে তাদের রোষানলে পড়েছে যুবক রিয়াজুল। তবে যুবক রিয়াজুলও নেশাগ্রস্ত ছিল বলে জানায় স্থানীয়রা। তবে অপমৃত্যু নাকি হত্যা এ নিয়ে স্থানীয় এলাকাবাসীর কাছে নানান রহস্যের ইশারা করছে।

 

ঘটনার পরে রিয়াজুলের পিতা থানায় হত্যা মামলা করতে গেলে ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামলাটি অপমৃত্যু মামলায় লিপিবদ্ধ করেন। অপমৃত্যু মামলা-৪০৬/১৬।

 

রিয়াজুলের পিতা আবুল কালাম বলছে, মিথ্যা মোবাইল চুরিতে দাবী করে আমার নিরাপরাধ ছেলেকে ষড়যন্ত্র করে ছাদ থেকে ফেলে মেরে ফেলা হয়েছে। নিহতের পিতা আবুল কালাম বাদী হয়ে ছয় জনকে আসামী করে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলী আদালতে একটি ফৌজদারী অভিযোগ করেন। অভিযোগে অভিযুক্ত আসামীরা হলেন, মো. নিজাম ড্রাইভার (৩৫), মো. সালাউদ্দিন (৩০), মো. জাকির (২৭), মো. সৈকত (২২), মো. ফরহাদ (২৩) ও মো. শওকত (২৫)।

 

তিনি বলেন, আমার একমাত্র সন্তানকে হারিয়ে আমরা এখন পাগলপ্রায়। আমি আমার পুত্র হত্যার বিচার চাই। প্রশাসনের কাছে আকুল আবেদন হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক।

 

অভিযোগ দায়ের করার পরে আদালত পোস্টমটেম রিপোর্টসহ ইপিজেড থানাকে আদালতে তলব করবে বলে জানা যায়।

 

রিয়াজুলের সুরাতহাল প্রতিবেদনে উল্লেখ আছে তার পরনে ছাই রংয়ের ছিড়া প্যান্ট, চোখ ছিল অর্ধ খোলা, মাথা ও কপালের বাম পাশে ও বাম চোখের উপরে চেছাড়ারী কালো দাগ। ডান হাতের কনুই ও হাতের কব্জির উপরের অংশে জখমের দাগ। বুকের ডান পাশের নিচে কালো আঘাতের ফুলা জখম দেখা যায়।

 

রিপোর্ট : আমিনুল হক শাহীন

এ এস / জি এম এম / আর এস পি :::

 

 

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!