পুলিশের এসআই নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে দুই যুবক কারাগারে

পুলিশের উপ-পরিদর্শক (এসআই)নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে দুই যুবক গ্রেপ্তার হয়েছেন। তাদের একজন রোববার (১৬ জুন)ও অপরজন সোমবার (১৭ জুন)গ্রেপ্তার হন। গ্রেপ্তারকৃত দুইজন হলেন টাঙ্গাইলের ইউসুফ আলীর ছেলে শাহ আলম ও চাঁদপুরের আবদুল সাত্তারের ছেলে জাহিদ হোসেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণসংযোগ) আবু বকর সিদ্দিক চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘সোমবার (১৭ জুন) নগরীর ওমরগনি এমইএস কলেজ কেন্দ্র থেকে জাহিদ হোসেন এবং আগের দিন সিএমপি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে শাহ আলমকে গ্রেপ্তার করা হয়। কেন্দ্র পরিদর্শক প্রবেশপত্রে গরমিল দেখে সন্দেহ হলে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তারা ধরা পড়ে।’

জিজ্ঞাসাবাদে জাহিদ হোসেন জানান, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন। মো. ছালেহ্ উদ্দিন নামে একজনের পরিবর্তে পরীক্ষা দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হন জাহিদ হোসেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সজীব নামের আরেক শিক্ষার্থী জাহিদ ও ছালেহ উদ্দীনের মাঝে মধ্যস্থতা করেন।সজীবের বাড়ি ব্রাহ্মনবাড়িয়া।

রোববার গ্রেপ্তার হওয়া শাহ আলম বাঁশখালীর নাঈম উদ্দিন নামে একজনের হয়ে প্রক্সি দিতে এসেছিলেন। নাঈমের সাথে শাহ আলমের ২০ হাজার টাকায় চুক্তি হয়েছিল বলে জানা যায়।

পুলিশ জানিয়েছে, তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে সোপর্দ করলে আদালত দুইজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

এফএম /এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!