নওফেল আফসার লতিফ বাদল ছাড়াই নগর আওয়ামী লীগের ইফতার!

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ইফতার পার্টিতে ছিলেন না নগরের চার আসন থেকে নির্বাচিত কোনো সংসদ সদস্য ও সাবেক এমপি-মন্ত্রীরা। ওয়ার্ড থানা ও মহানগরের মধ্যম সারির নেতাদের উপস্থিতিতেই শেষ হলো এ আয়োজন। তবে নগরের এমপি-মন্ত্রী না থাকলেও ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।

এ ইফতার মাহফিলে যারা ছিলেন না তাঁরা হলেন- সাবেক সংসদ সদস্য ও প্রবাসী কল্যাণ মন্ত্রী এবং নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি, সাবেক মন্ত্রী ও সাংসদ ডা. আফসারুল আমীন, সাংসদ এমএ লতিফ ও সাংসদ মঈন উদ্দিন খান বাদল। এছাড়া উপস্থিত ছিলেন না আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলও।

তবে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দীন তাঁর ফেসবুকে এক পোস্টে জানিয়েছেন, নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন হলে অনুষ্ঠিত ইফতার মাহফিলে মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামীলীগ, অঙ্গ সহযোগী সংগঠন, দূতাবাস প্রতিনিধি ও বিভিন্ন ধর্মীয় সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতি অন্যমাত্রা এনে দিয়েছে।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে মাহফিলে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন মাহফিলে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, অ্যাড. ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম, এমএ রশিদ, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, কোষাধ্যক্ষ ও সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনসহ আমন্ত্রিত নেতা-কর্মীরা । মাহফিলে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

জানা গেছে, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল সরকারি সফরে চীনে অবস্থান করছেন। সাংসদ ডা. আফসারুল আমিন আজ শনিবার সকালেই সিঙ্গাপুর চলে গেছেন। সাংসদ এমএ লতিফ ঢাকায় অবস্থান করছেন। সাংসদ মঈন উদ্দিন খান বাদল ওমরা পালন শেষে ঢাকায় অবস্থান করছেন।

এ ব্যাপারে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল সরকারি সফরে চীনে গেছেন। সাংসদ ডা. আফসারুল আমিন শনিবার চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন। সাংসদ মঈন উদ্দিন খান বাদল ওমরা পালনের জন্য সৌদি আরব গেছেন। সাংসদ এমএ লতিফ কোথায় তা তিনি জানেন না উল্লেখ করে বলেন, তিনি তো বর্ধিতসভায় আসছিলেন। এর আগে পরে নগর আওয়ামী লীগের কোন কর্মসূচিতে তিনি উপস্থিত ছিলেন না। নগরের আংশিক আসনের সাংসদ দিদারুল আলম, প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ অধিকাংশ সাংসদ দেশের বাইরে, যোগ করেন সুজন।

এ বিষয়ে এমএ লতিফ জানান, ব্যক্তিগত কাজে ১৬ মে থেকে আমি ঢাকায়। চট্টগ্রাম থাকলে দলীয় কর্মসূচিতে অবশ্যই অংশগ্রহণ করতাম।

এডি/এফএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!