তামাকপণ্য প্রচারের দায়ে খুলশীর সুপারশপ বাস্কেটকে জরিমানা

আইন ভঙ্গ করে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির বিজ্ঞাপন প্রচার করার অপরাধে নগরীর খুলশী এলাকায় অবস্থিত ‘বাস্কেট’ সুপারশপকে ২০ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১১ জুন) দুপুর একটার দিকে পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন।

অভিযানে সুপারশপটির ভেতরে অন্যান্য পণ্যের সাথে অবৈধভাবে সিগারেট সাজিয়ে তামাক কোম্পানির বিজ্ঞাপনের জন্য ব্যবহৃত সামগ্রীগুলো ধ্বংস করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন জানান, ধূমপান এবং তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫-এ সব ধরনের সিগারেট ও তামাক পণ্যেও প্রচার-প্রদর্শন ও ধূমপানে উৎসাহিত হয় এমন কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়েছে। আইন অমান্য করে তামাক কোম্পানির বিজ্ঞাপন করায় সুপারশপ বাসকেটকে জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।’

এদিকে, একই অভিযানে খুলশী এলাকায় অবস্থিত রেস্টুরেন্ট তাভা-কে নো স্মোকিং সাইনেজ প্রদর্শন করার জন্য মৌখিকভাবে সতর্ক করা হয়।

অভিযানে আরো উপস্থিত ছিলেন স্থায়ী উন্নয়নের জন্য সংগঠন ইপসার উপ-পরিচালক নাছিম বানু শ্যামলী, প্রোগ্রাম অফিসার মো. ওমরশাহেদ হিরো প্রমুখ।

এমএ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!