ডাস্টবিনে পরিণত হয়েছে নিউমার্কেটের ফুটওভার

নগরের নিউ মার্কেট এলাকায় ফুটওভারে মাদকের আড্ডা বসে সন্ধ্যার পর।রাস্তায় প্রচণ্ড যানজট থাকলেও পথচারীরা ব্যবহার করতে পারছেনা ফুটওভারটি। ওভার ব্রিজটির প্রবেশপথ হকার ব্যবসায়ীদের দখলে। এছাড়াও ময়লা আর্বজনার স্তুপে ওভারব্রিজ পরিণত হয়েছে ডাস্টবিনে। সরু পথ দিয়ে ওঠা গেলেও ওই পথ ব্যবহার করে মাদকসেবী ও মাদক বিক্রেতারা।

ডাস্টবিনে পরিণত হয়েছে নিউমার্কেটের ফুটওভার 1

গতকাল রাত দশটায় সরেজমিনে গেলে দেখা যায়,ওভার ব্রিজের প্রবেশপথে রাখা হয়েছে হকারদের মালামাল। ওপরে ময়লা আবর্জনার স্তুপ।দুর্গন্ধ ও সংকীর্ণ ওই ফুট ব্রিজে পথচারীদের চলাচলের সুযোগ নেই।

এদিকে, ঈদকে সামনে রেখে নিউ মার্কেট এলাকায় মানুষের সমাগম বৃদ্ধি পেয়েছে। ফুট ওভারটি ব্যবহার না হওয়ায় সারাদিন যানজট লেগে থাকছে।

পথচারী রাহেনা আক্তার জানান, তিনি তার দুই বাচ্চাসহ রাস্তা পার হওয়ার জন্য অপেক্ষা করেছিলেন। ফুটওভার ব্যবহার করতে চেয়েও পারেনি।ওখানে পারাপারের পরিবেশ নেই তাই বাচ্চাকে নিয়ে ঝুঁকি থাকলেও পার হচ্ছি।

সিএনজি চালক সোহেল বলেন,ঈদের জন্য কেনাকাটা করতে নিউ মার্কেটে সব এলাকা থেকে লোকজন আসে। যে কারণে এখানে মানুষের যাতায়াত বেশি।যখন এক মার্কেট থেকে অন্য মার্কেটে যাওয়ার জন্য ফুটওভার ব্যবহার না করে রাস্তা ব্যবহার করে তখন যানজট বৃদ্ধি পায়।

এ বিষয়ে জানতে চাইলে সিটি কর্পোরেশনের প্রধান কর্মকর্তা মো.সামসুদ্দোহা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ফুটওভারটি যে চলাচলের অবস্থায় নেই সেটি আমি জানতাম না। এ বিষেয়ে আমি প্রকৌশলী বিভাগকে বলব। বিষয়টি দেখে পরিষ্কার-পরিচ্ছন্ন করে ফুটওভারটিকে চলাচলের উপযোগী করতে ব্যবস্থা নেব।

মাদক সেবন বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন জানান,‘আমরা মাদকের বিরুদ্ধে অভিযান চালাচ্ছি তবে ফুটওভারের বিষয়টি জানতাম না তবে এখন নজরে রাখব।’

নাম প্রকাশে অনিচ্ছুক মার্কেট ব্যবসায়ীদের কয়েকজন বিক্রেতা জানান,‘হকার ব্যবসায়ীরা পুলিশকে ম্যানেজ করে এসব ব্যবসা করে।ফুটওভারকে ব্যবহার করে ব্যবসা করতে তাদের সমস্যা হচ্ছে না। তবে মানুষ পার হতে সমস্যায় পড়ছে বলে মার্কেট ব্যবসায়ীদের বড় ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!