‘চুরি’ই টোকাই রাজুর নেশা ও পেশা!

চট্টগ্রাম রেলস্টেশনের কিশোর অপরাধ

ঢাকা জেলার দারুস সালাম থানার মৃত জয়নালের পুত্র শাহীন আলম রাজু। বয়স ১৮ বছর। পড়ালেখা করলে যে বয়সে উচ্চ মাধ্যমিকের পাঠ শেষ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য যুদ্ধ করতে হতো, এমন বয়সে প্রতিনিয়ত রাজু যুদ্ধ করছে পুলিশের চোখ ফাঁকি দেয়ার জন্য।

মাত্র চার বছর বয়সে পিতাকে হারিয়ে রাজু প্রতিবেশীর হাত ধরে ট্রেনে চড়ে প্রবেশ করে চট্টগ্রাম শহরে।রেলস্টেশনে অন্য পথ শিশুদের ন্যায় জীবন কাটে রাজুরও। তার নামের আগে যুক্ত হয় নানা বিশেষণ। টোকাই রাজু, ঢাকাইয়্যা রাজু, পিচ্ছি রাজু সহ অনেক নামেই তাকে চিনে সবাই। এভাবেই রাজুর পরিচয় হয় বন্দুক যুদ্ধে নিহত মাদক সম্রাট ফারুকের সাথে। চট্টগ্রাম রেলস্টেশনকেন্দ্রিক বিভিন্ন অপরাধের সাথে সম্পৃক্ত হয় পিচ্ছি রাজু।

সম্প্রতি কোতোয়ালী থানার এলাকার একটি ইঞ্জিনিয়ারিং ফার্মে সংগঠিত চুরির ঘটনায় তাকে জিজ্ঞাসাবাদ করলে রাজু স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেন, তিনি হাজারের বেশি চুরির ঘটনায় সম্পৃক্ত! চুরিসহ সবধরণের অপরাধই রাজুর নেশা আর পেশা।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সর্বশেষ নন্দকানন এলাকায় একটি প্রতিষ্ঠানে চুরির ঘটনায় তাকে রিমান্ডে আনলে পিচ্ছি রাজু জানায় বিগত এক যুগে সে এই শহরে হাজারের বেশী চুরির ঘটনায় সম্পৃক্ত।

ওসি মহসিন আরো জানান, ওই ঘটনায় চুরি হওয়া দুটি ল্যাপটপই উদ্ধার হয়েছে। তবে চুরি হওয়া নগর টাকা উদ্ধারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, ডবলমুরিং থানা এলাকায় এক চুরির ঘটনায় ১৮ মার্চ পুলিশের হাতে গ্রেফতার হয় রাজু। তারপর তাকে কোতোয়ালী থানার চুরি ঘটনায় রিমান্ডে আনা হলে এই রহস্য উদঘাটন হয়।

এএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!