চসিক মেয়রের দ্বিতীয় বর্ষপূর্তি স্থগিত

চসিক মেয়রের দ্বিতীয় বর্ষপূর্তি স্থগিত 1এহসান আল-কুতুবী : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ.জ.ম নাছিরের দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্ণ হল আজ। ২০১৫ সালের ২৬ জুলাই আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছিলেন তিনি। কিন্তু জলাবদ্ধতা ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে স্থগিত করা হলো সেই বর্ষপূতির অনুষ্ঠান।

চসিক সূত্র জানায়, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৫ম পরিষদের দ্বিতীয় বর্ষপূতি এবং মেয়র আ জ ম নাছির উদ্দিন চৌধুরীর দায়িত্ব গ্রহণের দ্বিতীয় বর্ষপূতি নানা কর্মসূচির মধ্য দিয়ে পালনের উদ্যোগ নেয়া হয়। কিন্তু সাম্প্রতিক সময়ে নগরীর জলাবদ্ধতা ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে সে অনুষ্ঠান স্থগিত করেন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

আ জ ম নাছির উদ্দিন এ প্রসঙ্গে বলেন, নগরীর জলাবদ্ধতা নিয়ে যেখানে নরবাসীর মাঝে উদ্বেগ এবং দুর্ভোগ বেড়েছে ঠিক সে সময়ে বর্ষপূতির আনন্দ আমার পক্ষে করা সম্ভব নয়। তাই অনুষ্ঠানটি স্থগিত করা হলো।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরশেনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এতে ৪ লাখ ৭৫ হাজার ৩৬১ ভোট পেয়ে নির্বাচিত হন নগর আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আ জ ম নাছির। পরবর্তীতে ৬ মে শপথ নেন তিনি। তবে আইনি বাধ্যবাধকতার কারণে সাথে সাথে দায়িত্ব গ্রহণ করেননি। পরবর্তীতে ২৬ জুলাই আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

এদিকে চসিকের পঞ্চম নির্বাচিত পরিষদের দুই বছর পূর্তিতে আয়োজিত আজকের অনুষ্ঠান দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে স্থগিত করা হয়েছে। চসিকের জনসংযোগ কর্মকর্তা আবদুর রহিম জানান, আবহাওয়া অনুকুলে থাকা সাপেক্ষে আজকের স্থগিতকৃত অনুষ্ঠানটি আগামী ৩১ জুলাই অনুষ্ঠিত হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!