চট্টগ্রাম নগরে চব্বিশ দিনে ৩৪ ডেঙ্গু রোগী

চট্টগ্রাম নগরীতে প্রতিদিনই শনাক্ত হচ্ছে ডেঙ্গুতে আক্রান্ত রোগী। এ মাসের ২৪ দিনেই শনাক্ত হয় ৩৪ রোগী। গত কয়েকদিনে শনাক্ত হয়েছে ৩২। নতুনভাবে আরও দুজন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

বুধবার (২৪ জুলাই) নতুন দুই রোগীর ডেঙ্গু শনাক্ত হয়েছে। এরমধ্যে বেসরকারি হাসপাতাল সিএসসিআরে এক ও ন্যাশনাল হাসপাতালে আরো একজন রোগী শনাক্ত হয়। ন্যাশনাল হাসপাতালে শনাক্ত হওয়া রোগী মঙ্গলবার (২৩ জুলাই) ভর্তি হয়েছেন।

সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন,‘নতুন করে আরও দুজন রোগীর তথ্য পেয়েছি। এ পর্যন্ত নগরীতে ৩৪ ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ভয়ের কারণ নেই আমরা প্রতিদিনই রিপোর্ট করছি। ঢাকায় প্রতি ঘণ্টায় ১৯ ডেঙ্গু রোগী শনাক্ত হচ্ছে। গত দুই বছরের তুলনায় এ বছর অনেক কম। অন্তত ঢাকার মতো মহামারি আমাদের এখানে হয় নাই।

ডেঙ্গু নিয়ে সতর্কতা ও সচেতনতামূলক ব্যানার সব চিকিৎসা কেন্দ্রকে চিঠি দিয়েছে সিভিল সার্জন কার্যালয়। পাশাপাশি লিফলেট বিতরণ অব্যাহত আছে। ডেঙ্গু প্রতিরোধে ১৫ উপজেলা তদারকির জন্য কন্ট্রোল রুম করেছে। নগরে অবস্থিত ৯ আরবান ডিসপেনসারিতে ডেঙ্গু নিয়ে বিশেষ সতর্কতার নির্দেশ দেওয়া হয়েছে।

এসআর/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!