চট্টগ্রাম কাস্টম হাউজে ১৭৪ লট পণ্যের নিলাম বুধবার

চট্টগ্রাম কাস্টম হাউজের ১৭৪ লট পণ্যের নিলাম কাস্টমসের নিলাম শাখা হলে বুধবার (২২ মে) দুপুরে অনুষ্ঠিত হবে। একইদিন কাস্টমস এক্সাইজ অ্যান্ড ভ্যাট ঢাকা দক্ষিণ শাখায়ও নিলাম অনুষ্ঠিত হবে।

এবারের নিলামে গাড়ি, স্টিল পণ্য, গার্মেন্টস এক্সোসরিজ, বিভিন্ন প্রকার কাপড়, কেমিক্যালস, ইলেকট্রনিক্স ও বৈদ্যুতিক সারঞ্জামাদি, পেপার ও পেপারসামগ্রী, হার্ডওয়্যার, টেক্সটাইল, মেশিনারিজ, সিরামিক আইটেমসহ বিভিন্ন মালামাল তোলা হবে।

চট্টগ্রাম কাস্টমস নিলাম শাখা সূত্রে জানা গেছে, প্রায় প্রতি মাসে কাস্টমস নিলাম শাখায় এ নিলাম অনুষ্ঠিত হয়। এর ধারাবাহিকতায় বুধবার দুপুর দেড়টায় কাস্টমসের নিলাম শাখার ডেপুটি কমিশনার কার্যালয়ের নিলাম হলে নিলাম অনুষ্ঠিত হবে। এবারের নিলামে ১৭৪টি লট নির্ধারিত হয়েছে।

কাস্টমস নিলাম শাখার ডেপুটি কমিশনার কামনাশীষ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, চট্টগ্রাম কাস্টমস হাউজে বিভিন্ন সময় আটককৃত, অখালাসকৃত অবস্থায় পড়ে থাকে বিভিন্ন পণ্য। আমদানির পর পণ্যগুলো এক মাসের মধ্যে খালাস করা না হলে সেগুলো মিস ডিক্লারেশন ঘোষাণা করা হয়। এর পর পণ্যগুলো আমদানিকারক গ্রহন না করলে সেগুলো বিভিন্ন প্রক্রিয়ায় নিলামে তোলা হয়। কাস্টম হাউজের পক্ষে নিলামের যাবতীয় কার্যক্রম পরিচালনা করে বেসরকারি প্রতিষ্ঠান কেএম কর্পোরেশন।

কেএম কর্পোরেশনের ব্যবস্থাপক মো. মোর্শেদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, নিলামে অংশগ্রহণকারীরা চট্টগ্রাম কাস্টম হাউজের রাজস্ব কর্মকর্তা (প্রশাসন), জেলা প্রশাসকের দপ্তর এবং যুগ্ম কমিশনার (সদর), শুল্ক অবগারী ও ভ্যাট কমিশনারেট (ঢাকা দক্ষিণ) এর কার্যালয়ে নির্ধারিত টেন্ডার বক্সে টেন্ডার জমা দিয়েছেন। আগামী কাল বুধবার দুপুরে চট্টগ্রাম কাস্টমস হাউজের নিলাম শাখা এবং ঢাকা ভ্যাট কমিশনারেট কার্যালয়ে একযোগে টেন্ডার বক্স খোলা হবে।

এসসি/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!