কল্পলোকে দুই ভবন মালিককে ৫ লাখ টাকা জরিমানা

নকশা বহির্ভূত ভবন নির্মাণের পর মামলা থেকে বাঁচতে পাঁচ লাখ টাকা অর্থদণ্ড দিয়ে পার পেয়েছেন কল্পলোকের দুই ভবন মালিক। তবে জরিমানা দিলেও এক মাসের মধ্যে ভবনের নকশা বহির্ভূত অংশ ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৮ জুলাই) চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালতের বিচারক সাইফুল আলম চৌধুরী এ আদেশ দেন।

তারা হলেন নগরীর বাকলিয়া কল্পলোকে আবাসিকের ই-৭০ নম্বর প্লটের মালিক রুবেল বিশ্বাস ও ডি-৬৪ নম্বর প্লটের মালিক মো. ওসমান গনি।

সিডিএর নির্বাহী প্রকৌশলী ও অথোরাইজড অফিসার মনজুর হাসান জানান, নকশা না মেনে ভবন তৈরির অভিযোগ ওঠে কল্পলোকের দুই ভবন মালিকের বিরুদ্ধে। এরপর অথোরাইজড বিভাগ তদন্ত করে অভিযোগের সত্যতা পেয়ে গত ১৮ মার্চ তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে। তাদের বিরুদ্ধে ইমারত নির্মাণ আইন-১৯৫২ এর ১২ (১) ধারায় অভিযোগ আনা হয়।

মামলার পর অব্যাহতি পেতে বিবাদিরা ভবনের অবৈধ অংশ ভাঙার আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করে এক মাসের মধ্যে অবৈধ অংশ ভেঙে সচিত্র প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন। পাশাপাশি নকশা বহির্ভূত ভবন নির্মাণের অপরাধে ই-৭০ নম্বর প্লটের মালিক রুবেল বিশ্বাস তিন লাখ টাকা ও ডি-৬৪ নম্বর প্লটের মালিক মো. ওসমান গনিকে ২ লাখ টাকা জরিমানা করেন আদালত।

এডি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!