বাংলাবাজারে সেই পঞ্চাশ অবৈধ দোকান উচ্ছেদ

২৮ দোকান মালিককে জরিমানা

0

অবৈধ দখলদার কর্তৃক হামলার শিকার হওয়া সেই বাংলা বাজার এলাকায় আবারো উচ্ছেদ অভিযান চালিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতারের নেতৃত্বে মঙ্গলবার (১৪ মে) সকালে পরিচালিত অভিযানে বায়েজিদ বোস্তামী থানাধীন বাংলাবাজার এলাকায় রাস্তার উপর অবৈধভাবে দোকান বসিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় প্রায় পঞ্চাশটি ভাসমান দোকান উচ্ছেদ করা হয়।

এই সময় রাস্তার উপর দোকানের অংশ বর্ধিত করায় ২৮ দোকান মালিককে পাঁচ হাজার টাকা করে মোট এক লাখ চল্লিশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আক্তার বলেন,‘বাংলা বাজার এলাকায় নালার উপর স্থাপিত দোকান উচ্ছেদ করা হয়েছে। আরো কিছু অবৈধ দোকান আছে। দোকানদারেরা কাগজপত্র দেখানোর জন্য সময় নিয়েছেন। কাগজপত্র দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

আজকের অভিযানে কেউ সমস্যা করেনি বলে জানিয়েছেন দুই নম্বর জালালাবাদ ওয়ার্ডের কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু।

উল্লেখ্য, গত সোমবার (১৩ মে) বিকালে বাংলা বাজার এলাকায় রাস্তার উপর থেকে অবৈধ দোকান উচ্ছেদ করতে গেলে এলাকার চিহ্নিত সন্ত্রাসী পানি জসিমের লোকজন ম্যাজিস্ট্রেটসহ ভ্রাম্যমাণ আদালতের উপর হামলা করে। হামলায় গাড়ি চালক ও এক পুলিশ সদস্য আহত হয়। হামলাকারীরা ম্যাজিস্ট্রেটের গাড়িসহ পাঁচটি গাড়ি ভাংচুর করে।

এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিকভাবে হামলাকারীদের মধ্য থেকে ছয়জনকে গ্রেফতার করে।

এমএ/এসএস

Loading...
আরও পড়ুন