বাইকারদের হেলমেট দিল ‘মুজিব সৈনিক’

0

‘নিজে সচেতন হই, অন্যকে সচেতন করি’ এ স্লোগান নিয়ে সড়ক দুর্ঘটনারোধে বাইকারদের মাঝে সচেতনতামূলক ক্যাম্পেইন করেছে মুজিব সৈনিক নামের একটি সংগঠন। সচেনতার পাশাপাশি বৈধ লাইসেন্স ও হেলমেটধারীদের মাঝে বিতরণ করে হেলমেট।

রোববার দুপুরে নগরীর চান্দগাঁও থানার কাপ্তাই রাস্তার মাথায় অনুষ্ঠিত এ ক্যাম্পেইনে সহযোগিতা করে সিএমপির ট্রাফিক বিভাগ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাইকরাদের মাঝে হেলমেট বিতরণ করেন চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য মইনউদ্দিন খান বাদল। তিনি এ ধরণের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, ‘মুজিব সৈনিকের যুবক তরুণরা শুধু নিরাপদ সড়কের জন্য আন্দোলন করে বসে থাকেনি। তারা শুধু ট্রাফিক পুলিশ আর সরকারের দোষ ধরে ফেসবুকে পোস্ট করেনি। তারা নিজেরা সচেতন হওয়ার পাশাপাশি অন্য বাইকারদের মাঝেও হেলমেট দিয়েছে। এমনকি সহযাত্রীদের জন্যও হেলমেট দিয়েছে। আশা করি তারা এ ধরণের উদ্যোগ অব্যাহত রেখে নিরাপদ সড়ক নিশ্চিতে সরকারকে সহযোগিতা করবে।’

মুজিব সৈনিকের সভাপতি আসফাক হোসাইন খানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোহাম্মদ রুবেলের সঞ্চালনায় সংক্ষিপ্ত সভায় আরো বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও সাবেক কমিশনার আবু তাহের, চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ আবুল বাসার, চান্দগাঁও থানার টি আই প্রশান্ত কুমার। উপস্থিত ছিলেন সাংবাদিক আলম দিদার, আওয়ামী লীগ নেতা সাইফুদ্দিন, আব্দুল আল মামুন, আমিনুল ইসলাম, মোহাম্মদ লোকমান, নাজিম উদ্দিন প্রমুখ।

Loading...
আরও পড়ুন