পতেঙ্গায় কাঁকড়া খেয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু, আরেকজন আইসিইউতে

0

বিকেলে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতের ভাসমান দোকানের বিষাক্ত কাঁকড়া খেয়ে মাহফুজুর রহমান নামে এক যুবকের মৃত্যু হয়েছে রাতেই। শুক্রবার সন্ধ্যার (১৯ এপ্রিল) এই ঘটনায় আরেকজন আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের আইসিইউতে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহফুজুর রহমান তার বাবা-মার একমাত্র ছেলে। নগরীর বহদ্দারহাট এক কিলোমিটারে তাদের বাসা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২২ বছর। শনিবার (২০ এপ্রিল) জোহরের নামাজের পর নগরীর বহদ্দারহাট এক কিলোমিটারে ইসমাইল হাজি জামে মসজিদে মাহফুজের জানাজা অনুষ্ঠিত হবে।

নিহত মাহফুজের ঘনিষ্ঠ সালাহউদ্দিন সিকদার শিবলু ফেসবুকে জানান, শুক্রবার বিকেলে মাহফুজ ও তার এক বন্ধু পতেঙ্গা সমুদ্র সৈকতে ঘুরতে গিয়ে সেখানকার এক দােকান থেকে কাঁকড়াভাজা খান। খাওয়ার একটু পরই তাদের খারাপ লাগতে শুরু করে। শ্বাসকষ্ট বেড়ে যায় মাহফুজের আর তার বন্ধুর নাকে মুখে ফেনা চলে আসে। সিএনজিচালিত বেবিটেক্সিতে করে দ্রুত তাদের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে আনার পর চিকিৎসকরা মাহফুজকে মৃত ঘোষণা করেন। অন্যজন আইসিইউতে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি রয়েছে।

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে আসা এক রোগীর স্বজন মোহাম্মদ ইসমাইল ফাহিম জানান, ‘রাত প্রায় আটটায় হাসপাতালে ঢোকার সময় ওই লোকটির (মাহফুজুর রহমান) মৃত দেহটা দেখি। হাসপাতালের নিরাপত্তাকর্মীদের কাছ থেকে তার মৃত্যুর কারণ জানতে পারি। তখন তার পাশে কেউ ছিল না। এর ঘন্টাখানেক পর তার আত্মীয়স্বজন আসে।’

সমুদ্র সৈকতের রাস্তার পাশের দোকানগুলোর খাওয়া স্বাস্থ্যসম্মত নয় বলে অনেকের অভিযোগের কথা উল্লেখ করে জ্যেষ্ঠ সাংবাদিক এজাজ মাহমুদ ফেসবুকে জানান, জনস্বাস্থ্যের জন্য স্পর্শকাতর এই ধরনের ঘটনার তদন্ত হওয়া উচিত জরুরিভিত্তিতে।

Loading...
আরও পড়ুন