চট্টগ্রামে বিএনপির শীর্ষ নেতারা কে কোথায় ঈদ করছেন

0

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) নেতাদের অধিকাংশই জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করে স্ব স্ব এলাকায় শুভেচ্ছা বিনিময় করবেন। ব্যতিক্রম আমির খসরু মাহমুদ চৌধুরী, মোরশেদ খান আর মাহবুবের রহমান শামীম। বাধ্য হয়েই কারাগারে ঈদ যাপন করতে হচ্ছে আসলাম চৌধুরীকে।

আবদুল্লাহ আল নোমান
বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ নোমান জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। সেখান থেকে ভিআইপি টাওয়ারস্থ বাসায় ফিরে দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। প্রতিবার চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান আয়োজন থাকে নোমানের বাসায়। তবে এবার তিনি জানালেন, মেজবান আয়োজন না করে সেই টাকা বিগত আন্দোলন-সংগ্রামে ক্ষতিগ্রস্থ দলীয় নেতাকর্মীদের মাঝে বিতরণ করছেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী
বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী নগরীর কাট্টলীতে নিজবাড়ি সংলগ্ন ঈদগাহে নামাজ আদায় করবেন। নামাজ শেষে স্থানীয়দের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের পর মেহেদিবাগস্থ বাসভবনে ফিরবেন। ঈদের দিন দলীয় নেতাকর্মীদের জন্য হালকা আপ্যায়নের আয়োজন থাকলেও পরের দিন থাকছে মেজবানের ব্যবস্থা।

মীর মোহাম্মদ নাছির উদ্দিন ও ব্যারিস্টার মীর হেলাল
বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন ও তার ছেলে বিএনপির নির্বাহী কমিটির সদস্য মীর হেলাল জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। নামাজ শেষে হাটহাজারীর মীরেরহাটে নিজবাড়িতে নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

জাফরুল ইসলাম চৌধুরী
দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী সকালে জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। নামাজ শেষে বাঁশখালী গ্রামের বাড়িতে গিয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

ডা. শাহাদাত হোসেন
নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। নামাজ শেষে বাদশাহ মিয়া সড়কস্থ বাসভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

আবু সুফিয়ান
চট্টগ্রাম নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। সেখান থেকে চান্দগাঁও আবাসিক ‘এ’ ব্লকের বাসায় ফিরে দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

আবুল হাশেম বক্কর
নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। সেখান থেকে এনায়েত বাজার বাটারি সড়কস্থ বাসভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের পরদিন নেতাকর্মীদের জন্য বাসভবনে থাকছে মেজবানের আয়োজন।

বিএনপির অপর তিন শীর্ষ নেতার মধ্যে ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান ঢাকায় ঈদ উদযাপন করবেন। বিএনপির যুগ্ম মহাসচিব ও উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী কারাগারেই ঈদ যাপন করতে হচ্ছে। রাষ্ট্রদ্রোহ মামলা, চেকের মামলাসহ বিভিন্ন মামলায় গেল তিন বছরের অধিক তিনি কারাগারে আছেন। দলের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম নোয়াখালী সুবর্ণচর উপজেলার নিজগ্রামে ঈদ উদযাপন করবেন। ঈদের দিন গ্রামে এবং পরের দিন তিনি চট্টগ্রাম নগরীর বাসভবনে নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

এফএম

Loading...
আরও পড়ুন