বাংলাদেশ আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা : শেখ হাসিনা সভাপতি-ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক

প্রতিদিন রিপোর্ট (ঢাকা) :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি হিসেবে আবারো হাল ধরেছেন। উপমহাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি হিসেবে অষ্টমবারের মতো তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অষ্টমবারের মতো বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার রেকর্ডও গড়েছেন প্রধানমন্ত্রী।

14731367_886127231517221_7013311246398307903_n

 

সৈয়দা সাজেদা চৌধুরী সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন। নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন এ পদে আর কোনো নাম প্রস্তাব না পাওয়ায় শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি হিসেবে ঘোষণা করেন।

 

প্রসঙ্গত ১৯৮১ সালে শেখ হাসিনা দায়িত্ব নেয়ার পর থেকে এ পর্যন্ত কেউ সভাপতি পদে তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেননি। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৯৮১, ১৯৮৭, ১৯৯২, ১৯৯৭, ২০০২, ২০০৯ ও ২০১২ সালে সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

 

অন্যদিকে সম্মেলনের কয়েকদিন আগে থেকে চলমান গুঞ্জনের অবসান ঘটিয়ে ক্ষমতাসীন দলের আগের কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের পেয়েছেন আওয়ামী লীগের দ্বিতীয় বৃহত্তম পদ সাধারণ সম্পাদক।

 

বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নতুন সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করলে তা সমর্থন করেন বিদায়ী যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

সর্বোচ্চ এই দুটি পদে আরও কোনো নাম প্রস্তাব না আসায় কাউন্সিলের জন‌্য গঠিত আওয়ামী লীগের নির্বাচন কমিশনের প্রধান ইউসুফ হোসেন হুমায়ুন দুজনকে নির্বাচিত ঘোষণা করেন। আর নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের।

 

আজ রবিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সম্মেলনের দ্বিতীয় দিন নির্বাচনী অধিবেশনে শীর্ষ ২ পদে তারা নির্বাচিত হন।

 

রাজীব প্রিন্স  :

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!