প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনে মোদির শুভেচ্ছা

প্রতিদিন রিপোর্ট :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুভেচ্ছা জানিয়েছেন। মোদির স্বাক্ষরসহ ২৭ সেপ্টেম্বরের একটি চিঠি ভারতের প্রধানমন্ত্রীর দফতর থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে প্রেরণ করা হয়। চিঠিতে মোদি শুভেচ্ছা জানানোর পাশাপাশি বাংলাদেশ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শেখ হাসিনাকে অভিনন্দন জানান।
pm_36003
আজ বুধবার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির ৭০তম জন্মদিনে ঢাকায় ভারতীয় দূতাবাস মোদির শুভেচ্ছাবার্তা প্রকাশ করে।
শেখ হাসিনাকে লেখা বার্তায় মোদি বলেন, ‘জন্মদিনে আপনাকে আমার আন্তরিক শুভেচ্ছা ও শুভকামনা।’
শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে ভারতের প্রধানমন্ত্রী বলেন, ‘আপনার সাহসী নেতৃত্ব বাংলাদেশের জনগণকে কঠিন সময়েও আশার আলো দেখিয়েছে। উন্নয়ন থেকে নিরাপত্তা- সব ক্ষেত্রেই বাংলাদেশ আপনার নেতৃত্বে শান্তি ও সমৃদ্ধির পথে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে।’
আগামী মাসে গোয়ায় ব্রিকস সম্মেলনে শেখ হাসিনার উপস্থিতির অপেক্ষায় থাকার কথাও জানান মোদি।আঞ্চলিক সহযোগিতার ক্ষেত্রে ভারত-বাংলাদেশ যৌথ উদ্যোগ এগিয়ে নিতে শেখ হাসিনা ভূমিকা রাখবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।
উল্লেখ্য, গত বছর প্রধানমন্ত্রীর জন্মদিনে এক টুইট বার্তার মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭০তম জন্মদিন আজ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।
১৯৬৮ সালে বিশিষ্ট পরমাণুবিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার সঙ্গে শেখ হাসিনার বিয়ে হয়। তাদের দুই সন্তান সজীব ওয়াজেদ জয় ও সায়মা হোসেন পুতুল।
এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!