প্রচলিত আইন মেনে এবং এলাকাবাসীর স্বার্থ সংরক্ষণ ও জীববৈচিত্য রক্ষা করেই বাঁশখালীতে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ হবে বললেন এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ

এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ বলেছেন, বাঁশখালী কয়লা বিদ্যুৎ কেন্দ্র দেশের বিদ্যুৎ খাতে সবচে বড় প্রকল্প। এই বিদ্যুৎ কেন্দ্রটি নির্মিত হলে পুরো বিশ্বের কাছে বাঁশখালী উপজেলা বিশেষভাবে পরিচিতি পাবে। তবে ষড়যন্ত্রের করে প্রকল্পটি বাধাগ্রস্তের মাধ্যমে বাঁশখালী অর্থাৎ চট্টগ্রামকে উন্নয়ন অগ্রযাত্রা থেকে পিছিয়ে দেওয়ার জন্য একটি মহল তৎপর।

তিনি বলেন, দেশের প্রচলিত আইন মেনে এবং এলাকাবাসীর স্বার্থ সংরক্ষণ ও জীববৈচিত্য রক্ষা করেই বাঁশখালীতে কয়লাভিত্তিক বিদ্যুimagesৎকেন্দ্র নির্মাণ হবে বলে ঘোষানা দিলেন এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ।

তিনি শুক্রবার সকালে নগরীর একটি হোটেলে প্রকল্প এলাকার বাসিন্দা, ভূমি মালিক ও স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে এ ঘোষণা দেন।

কয়লা বিদ্যুৎ কেন্দ্র পরিবেশের ওপর ক্ষতিকর কি না সেটি সরেজমিনে যাচাই বাচাইয়ের জন্য ভারত ও চীনের খ্যাতনামা কয়লা বিদ্যুৎকেন্দ্র পরিদর্শনের জন্যে বাঁশখালী এলাকাবাসীর নির্ারণ করা একটি দলকে সেখানে পাঠানো হবে বলে জানান তিনি।

উল্লেখ, দেশের খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপ ও চীনের যৌথ উদ্যোগে বাঁশখলণীতে নিমিতব্য ১ হাজার ৩২০ মেগাওয়াট এই বিদ্যুৎকেন্দ্রে বিনিয়োগ হবে ২০ হাজার কোটি টাকা।

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!