পুলিশের উচ্চ পর্যায়ে রদবদল

পুলিশের উচ্চ পর্যায়ে রদবদল 1প্রতিদিন ডেস্ক : পুলিশের ডিআইজি ও পুলিশ সুপার পদে মোট ১৯ জনের কর্মস্থল পরিবর্তন হয়েছে। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুটি প্রজ্ঞাপনে এ রদবদল আনা হয়।

বরিশালের ডিআইজি শেখ মোহাম্মদ মারুফ হাসান ও জেলার পুলিশ সুপার আক্তারুজ্জামানসহ পুলিশের ২০ কর্মকর্তার কর্মস্থল রদবদল করা হয়েছে। শেখ মোহাম্মদ মারুফ হাসানকে নৌ পুলিশের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে। বরিশালে তার স্থলাভিষিক্ত হয়েছেন রাজশাহী মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম।

একইসঙ্গে বরিশালের পুলিশ সুপার আক্তারুজ্জামানকে পুলিশ সদর দফতরে এআইজি এবং ডিএমপির উপকমিশনার সাইফুল ইসলামকে বরিশালের পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে। বুধবার (২৬ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইলিয়াস হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনের তথ্যমতে, নৌ পুলিশের ডিআইজি মো. মনিরুজ্জামানকে পুলিশ সদর দফতরের ডিআইজি টিআর পদে, পুলিশ সদর দফতরের ডিআইজি (চলতি দায়িত্ব) শৈবাল কান্তি চৌধুরীকে এসপিবিএনের ডিআইজি (চলতি দায়িত্ব) এবং ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাহবুবুর রহমানকে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার (ডিআইজি চলতি দায়িত্ব) হিসেবে বদলি করা হয়েছে। এছাড়া, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার এ ওয়াই এম বেলালুর রহমানকে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিআইজি চলতি দায়িত্ব) ও পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি আবু হাসান মুহম্মদ তারিককে সদর দফতরের ডিআইজি (চলতি দায়িত্ব) হিসেবে পদায়ন করা হয়েছে।

এছাড়া, পুলিশ সদর দফতরের মোহাম্মদ আব্দুল কাদেরকে সিআইডির বিশেষ পুলিশ সুপার, ডিএমপির উপকমিশনার সেলিম খানকে এসপিবিএনের পুলিশ সুপার, নওগাঁ জেলার পুলিশ সুপার মোজাম্মেল হককে ডিএমপির উপকমিশনার, এসপিবিএনের পুলিশ সুপার ইকবাল হোসেনকে নওগাঁর পুলিশ সুপার, ডিএমপির সাবেক উপকমিশনার ও বর্তমানে সিলেট রেঞ্জ কার্যালয়ে সংযুক্ত জিললুর রহমানেক ট্যুরিস্ট পুলিশ সুপার, চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনার ফারুক আহমেদকে ৫ম এসপিবিএনের অধিনায়ক, ৫ম এসপিবিএনের অধিনায়ক ছিবাগাত উল্লাহকে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এসপি, সিলেট মহানগর পুলিশের উপকমিশনার সারোয়ার মোর্শেদ শামীমকে টিঅ্যান্ডআইএমে, খুলনা পিটিসির পুলিশ সুপার তাসলীমা খাতুনকে খুলনার আরআরএফে কমাড্যান্ট হিসেবে ও ডিএমপির উত্তরা বিভাগের পুলিশ সুপার বিধান ত্রিপুরাকে হবিগঞ্জের পুলিশ সুপার ও হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব ভদ্রকে ডিএমপির পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!