নিজামীর গায়েবানা জানাযা, শিবিরের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষ

 

 

চট্টগ্রাম নগরীর চকবাজার প্যারেড মাঠে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর গায়েবানা জানাযাকে কেন্দ্র করে ফাঁকা গুলি বর্ষণ করে মাঠে প্রবেশ করে জামায়াত শিবিরের নেতাকর্মীরা।

 

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ড কার্য্যকর হওয়া জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর গায়েবানা জানাজা ঠেকাতে আগে থেকে অবস্থান নেওয়া ছাত্রলীগের চট্টগ্রাম কলেজ শাখার নেতাকর্মীদের উপর ইট পাটকেল নিক্ষেপ করে জামায়াত কর্মীরা। একপর্যায়ে শিবিরের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষ হয়।

13147747_1341261845888235_6788894133030926033_o

 

আজ বুধবার বেলা পৌনে ২টায় নগরীর চট্টগ্রাম সরকারি কলেজ মাঠে (প্যারেড ময়দানে) এ ঘটনার সময় পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

 

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, চকবাজার প্যারেড মাঠে বুধবার দুপুরে একাত্তরের আলবদর কমান্ডার ও জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর গায়েবানা জানাযাকে কেন্দ্র করে কৌশলে মাঠে প্রবেশ করে বেশ কিছু জামায়াত ও শিবিরের নেতাকর্মী। মাঠে ঢোকার সময় ছাত্রলীগ কর্মীদের লক্ষ্য করে ইট পাটকেল এবং পরে ফাঁকা গুলি বর্ষণ করে এলাকায় ভীতি সঞ্চার করে।

 

গুলি বর্ষণের বিকট শব্দে দিশেহারা হয়ে পথচারীরা এলাপাথারি ছুটোছুটি করলে মুহুত্র্বের মধ্যে বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। বন্ধ হয়ে এলাকার চতুরপাশের ব্যবসা প্রতিষ্ঠান। বেলা দেড়টার দিকে পুলিশ প্যারেড মাঠের গেইট বন্ধ করে দিলে নেতাকর্মীরা রাস্তায় দাঁড়িয়ে জানাজা পড়েন। এক পর্যায়ে গেইট ভেঙে প্যারেড মাঠে ঢুকে পড়ে নেতাকর্মীরা। এসময় শিবিরের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের সংঘর্ষ বাধে।

 

এ সময় পুলিশকে লক্ষ্য করে জামায়াত-শিবির নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ ফাঁকা গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রথম নামাজে জানাজায় ইমামতি করেন নগর জামায়াতের আমীর মাওলানা সামশুল ইসলাম।

 

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আজিজ জানান, নিজামীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুষ্কৃতকারীরা। এসময় উত্তেজনা সৃষ্টি হয়েছে। বড় কোন ঘটনা ঘটেনি।

 

বর্তমানে শান্ত পরিবেশ বজায় থাকলে নাশকতা বা বিশৃঙ্খলার কথা মাথায় রেখে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে বলে জানায় ওসি।

 

রিপোর্ট : রাজীব

 

এস / জি এম এম / আর এস পি ::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!