আওয়ামীলীগের সম্মেলন : ১৯ সদস্যের সভাপতিমণ্ডলীর ১৬ জনের নাম ঘোষণা : নতুন মুখ ছয়

রতিদিন রিপোর্ট (ঢাকা) :

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে অষ্টমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হলেন শেখ হাসিনা। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আগের কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

awa

 

আজকের কাউন্সিলে আওয়ামী লীগের ৮৩ সদস্যের কেন্দ্রীয় কমিটির মধ্যে ২৩ জনের নাম ঘোষণা করা হয়েছে। ২৩ জনের মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদক, ১৬ সভাপতি মন্ডলীর সদস্য, চারজন যুগ্ম সাধারণ সম্পাদক ও কোষাদক্ষের নাম ঘোষণা করা হয় আজ। বাকি ৬০ পদ সভাপতি শেখ হাসিনা সাধারণ সম্পাদক ও সভাপতিমণ্ডলীর সদস্যদের সঙ্গে আলোচনা করে ঠিক করবেন বলে আজকের সম্মেলনে জানানো হয়েছে।

 

আওয়ামী লীগের ১৯ সদস্যের সভাপতিমণ্ডলীর সদস্যের মধ্যে নাম ঘোষণায় যাদে

র নাম আসে তারা হলেন, সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে সভাপতিমণ্ডলীর সদস্য। ওবায়দুল কাদের আগের কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন।

 

সভাপতিমণ্ডলীর বাকি ১৪ জনের মধ্যে আটজন পুরোনো সদস্য। এঁরা হলেন সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, সৈয়দ আশরাফুল ইসলাম, সাহারা খাতুন, মোশাররফ হোসেন।

 

নতুন করে সভাপতিমণ্ডলীর পদে যুক্ত হয়েছেন ছয়জন। তারা হলেন নুরুল ইসলাম নাহিদ, আবদুর রাজ্জাক, ফারুক খান, আবদুল মান্নান খান, রমেশ চন্দ্র সেন ও পীযূষ ভট্টাচার্য। বিগত কমিটির সভাপতিমণ্ডলী থেকে বাদ পড়েছেন নূহ–উল–আলম লেনিন। বাকি তিনটি পদ ফাঁকা রাখা হয়েছে।

অন্যদিকে যুগ্ম সাধারণ সম্পাদক পদে নতুন করে যুক্ত হওয়া আব্দিুর রহমানসহ চারজন যুগ্ম সম্পাদকের নাম ঘোষণা করা হয় আজকের সম্মেলনে। বাকি তিনজনই পুরনো কমিটির সদস্য। তারা হলেন, মাহবুব উল আলম হানিফ, দীপু মনি ও জাহাঙ্গীর কবির নানক।

 

এছাড়া কোষাধ্যক্ষ পদে আগের এইচ এন আশিকুর রহমানই বহাল রয়েছেন বলে ঘোষণা করা হয় আজকের সম্মেলনে।

 

রাজীব প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!