অনিবন্ধিত সিম পুনঃনিবন্ধনের জন্য সময় বাড়ছে না, নিবন্ধন সমস্যায় ফোন করুন ১৬১০৩ নম্বরে

 

সচিবালয়ে টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সভাকক্ষে সিম পুনর্নিবন্ধনের সর্বশেষ অবস্থা সম্পর্কে গণমাধ্যম কর্মীদের অবহিত করতে আয়োজিত সংবাদ সম্মেলনে টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, আগামী ৩১ মের (মঙ্গলবার) পরে অনিবন্ধিত সিম পুনঃনিবন্ধনের জন্য সময় আর বাড়ছে না। তবে যারা ৩১ মে’র মধ্যে সিম পুনর্নিবন্ধন করতে ব্যর্থ হবেন তাদের সিম বন্ধ হয়ে গেলেও ব্যবহৃত নম্বরগুলো আপাতত কাউকে দেয়া হবে না। তারা নতুন সিম কিনে রেজিস্ট্রেশনের সময় চাইলে পুরোনো নম্বরটি চেয়ে নিতে পাtaranaরবেন।

 

 

 

তিনি বলেন, ৩১ মে এর মধ্যে যারা সিম নিবন্ধন করতে পারবেন না। তাদের সিম ডিঅ্যাকটিভ হয়ে গেলেও সেই সিম নতুন করে কেনার জন্য দুই মাস সময় পাবেন। তবে প্রবাসী বাংলাদেশির জন্য এ সময় হবে ১৮ মাস। তিনি জানান, নির্দিষ্ট সময়ের মধ্যে গ্রাহকরা যদি তাদের সিম নম্বর কিনে না নেন। তবে মোবাইল কোম্পানিগুলো অনিবন্ধিত সিমগুলো বিক্রি করে দিতে পারবে।

 

তারানা হালিম বলেন, ‘ইতিপূর্বে গ্রাহকদের কথা চিন্তা করে এবং মোবাইল অপারেটরদের অনুরোধের ভিত্তিতে এক দফা সময় বাড়ানো হয়েছে। এবার আর সময় বাড়ানোর কোনো সুযোগ নেই। এখন পর্যন্ত যাঁরা সিম নিবন্ধন করেন নাই, তাঁরা শিগগিরই সিম নিবন্ধনের কাজ শেষ করবেন বলে আমি আশা করছি।

 

অন্য এক প্রশ্নের জবাবে সিম নিবন্ধনে জ্যেষ্ঠ নাগরিকদের আঙুলের ছাপ না মেলাসহ সিম নিবন্ধনে এনআইডি সংক্রান্ত যে কোনো সমস্যার মুখোমুখি হলে ৩১ মে’র মধ্যে ১৬১০৩ নম্বরে ফোন দেওয়া যাবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। তিনি বলেন, এই সমস্যার সমাধানের পাশাপাশি সেখান থেকে সবচেয়ে কাছের নিবন্ধন সেন্টারের ঠিকানাও জানিয়ে দেয়া হবে।

বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত সিমের সংখ্যা ১০ কোটি ৯ লাখ ছাড়িয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী। ৩১ মে’র পর সব অনিবন্ধিত সিম বন্ধ করে দেয়া হবে বলেও সতর্ক করে দেন তারানা হালিম।

 

রিপোর্ট : রাজীব

 

এ এস ? জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!