বিমান দুর্ঘটনায় আহত ১০ জন মিয়ানমার থেকে ফিরলেন

0

মিয়ানমারে দুর্ঘটনায় পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজের পাইলট ও যাত্রীসহ দশজন দেশে ফিরেছেন। শুক্রবার ইয়াংগুন থেকে তাদের নিয়ে রাত পৌনে এগারোটার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে বিমানের একটি বিশেষ ফ্লাইট।

আহত আরোহীদের দেশে ফিরিয়ে আনতে শুক্রবার বিকেল চারটার দিকে বিমানের বিশেষ ফ্লাইটটি ইয়াঙ্গুন রওনা হয়। মিয়ানমার পৌঁছানোর পর আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ফ্লাইটটির বাংলাদেশে উদ্দেশে রওনা হয়।

bangladesh-biman-crash-myanmar
ছবি: মিয়ানমার টাইমস

বিমানবন্দর থেকে এই দশ জনের মধ্যে তিনজনকে অ্যাপেলো হাসপাতালে এবং পাইলটকে সিএমএইচে ভর্তি করা হয়েছে। বাকিরা স্বাভাবিকভাবে বিমানবন্দর ছেড়েছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, আহত আরোহীদের মধ্যে অনেকে মিয়ানমারের চাকরি ও ব্যবসা করেন। তাই যেসব যাত্রী ফিরে আসতে চেয়েছেন তাঁদেরই চিকিৎসকদের পরামর্শ ও আনুষ্ঠানিকতা শেষে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

শাহজালাল বিমানবন্দরে বিশেষ বিমানটির অবতরণের পর আহত যাত্রী ও বিমানকর্মীদের দেখতে যান বিমান প্রতিমন্ত্রী মাহাবুব আলী ও সচিব মহিবুল হক।

bangladesh-biman-crash-myanmar
ছবি: মিয়ানমার টাইমস

ঢাকা থেকে ২৯ যাত্রী, চার ক্রু ও দুজন গ্রাউন্ড ইঞ্জিনিয়ারসহ মোট ৩৫ আরোহী নিয়ে বুধবার বিকালে মিয়ানমারের উদ্দেশে রওনা হয়েছিল বিমানের ফ্লাইট ‘বিজি জিরো সিক্স জিরো’। কিন্তু ইয়াংগুনে অবতরণের সময় বজ্রঝড়ের কবলে পড়ে, রানওয়ে থেকে ছিটকে গিয়ে ভেঙে যায় উড়োজাহাজটি। এতে বিমানের আরোহীদের সবাই কমবেশি আঘাত পেলেও কয়েকজন গুরুতর আহত হন তবে তাদের জীবনশঙ্কা নেই।

Loading...
আরও পড়ুন