মানুষ বেড়েছে জমি কমে গেছে- ইঞ্জিনিয়ার মোশাররফ

মানুষ বেড়েছে জমি কমে গেছে- ইঞ্জিনিয়ার মোশাররফ 1এহসান আল-কুতুবী : গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, আগে ছিলাম ৭ কোটি বাঙ্গালী, এখন ১৬ কোটি হয়েছি । মানুষ বেড়ে গেছে কিন্তু সে পরিমান জমি নেই বসবাসের । মানুষ বেড়েছে জমির পরিমান কমে গেছে । আমরা চেষ্টা করছি সবার জন্য বাসযোগ্য অবস্থান সৃষ্টি করতে । সরকারের পাশাপাশি রিহ্যাব অনন্য ভূমিকা পালন করছে ।

বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) উদ্যোগে নগরীর রেডিসন ব্লু চিটাগাং বেউ ভিউ’র মোহনা হলে ‘রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার ২০১৭’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, পাবলিক সেক্টরে রিহ্যাবের যথেষ্ট অবদান রয়েছে। কেননা মানুষের মাথা গোঁজার ঠাঁই করে দেওয়া সরকারের একার পক্ষে সম্ভব হতো না। দেশে জনসংখ্যা বাড়ছে, জমি তো বাড়ছে না। এখন গ্রামাঞ্চলেও খুব একটা ধানক্ষেত, খালি জমি, বিল দেখা যায় না। সবখানে ঘরবাড়ি নির্মাণ করা হচ্ছে।

তিঁনি আরো বলেন আবাসন খাতকে সমৃদ্ধ করতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের ৭৫ ভাগ উপজেলায় পরিকল্পিত আবাসন গড়ে তোলা হচ্ছে। ছোট ভবন বাদ দিয়ে ২০ তলা ভবন নির্মাণ করা হচ্ছে। দেশের সকল মানুষের আবাসন নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। শহরের পাশাপাশি গ্রামাঞ্চলেও পরিকল্পিত নগরায়নে উদ্যোগ নেওয়া হচ্ছে।

রিহ্যাবের প্রেসিডেন্ট মো. আলমগীর সামশুল আল আমিন কাজল স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভোলা-৩ আসনের সাংসদ মো. নুরুন্নবী চৌধুরী শাওন, সিডিএ চেয়ারম্যান মো. আবদুচ ছালাম ।

উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম রিজিয়নের আবাসন শিল্পের স্বপ্নদ্রষ্টা ও পথিকৃত সানমার প্রপার্টিজ লিমিটেড ও ইক্যুইটি প্রপার্টিজ ম্যানেজম্যান্ট (প্রা.) লিমিটেডকে স্বর্ণপদক ও স্মারক উপহার প্রদান করা হয়। এছাড়াও ২০ জন শারীরিক ও মানসিক প্রতিবন্ধীদের দৈনন্দিন ব্যবহারের সরঞ্জাম প্রদান করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!