শ্রদ্ধা ভালবাসার ফুলে চির বিদায় ওস্তাদ মিহির নন্দীর

শ্রদ্ধা ভালবাসার ফুলে চির বিদায় ওস্তাদ মিহির নন্দীর 1
????????????????????????????????????

এহসান আল-কুতুবী : শ্রদ্ধা আর ভালবাসার ফুলে চির বিদায় জানালেন শুদ্ধ সঙ্গীতের সাধক, একাত্তরের কন্ঠযোদ্ধা ওস্তাদ মিহির নন্দী। চট্টগ্রাম জেলা প্রশাসনের চৌকস দল জাতীয় পতাকা মুড়িয়ে মুক্তিযোদ্ধা ও রাষ্ট্রীয় শিল্পকলা একাডেমি পুরস্কার প্রাপ্ত সঙ্গীতের সাধত মিহির নন্দীকে গার্ড অফ অনার প্রদান করে।
রোববার সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনাওে এ শ্রদ্ধা জানানো হয় ।
প্রখর রোদ উপেক্ষা করে তাকে শেষশ্রদ্ধা জানাতে ছিল ভক্ত, অনুরক্ত, শিষ্য আর নানা শ্রেণী পেশার মানুষের ভিড়। সেখানে গানে গানে গুরুর প্রতি ভক্তি জানান তার সঙ্গীতশিষ্যরা। প্রায় দেড়ঘন্টার আনুষ্ঠানিকতা শেষে দুপুরে তার শেষকৃত্য সম্পন্ন হয় বলুয়ারদীঘি শ্মশানে।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের এই শিল্পীর কফিন জাতীয় পতাকায় ডেকে দেন মুক্তিযোদ্ধা ও তার সহযোদ্ধারা। এরপর তাকে একজন ম্যজিট্রেট এর নেতৃত্বে পুলিশের একটি দল থাকে গার্ড অব অনার প্রদান করেন, বিউগলের সুরে জানানো হয় রাস্ট্রীয সম্মান। তারপরই ফুলে ফুলে ঢেকে যায় তার কফিন।
এ সময় ফুল দিয়ে শ্রদ্ধা জানান চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাসির উদ্দিন,জেলা প্রশাসক,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি. চট্টগ্রাম প্রেস ক্লাব, চট্টগ্রাম মুক্তিযোদ্ধা কমান্ড, চট্টগ্রাম টেলিভিশন,চট্টগ্রাম বেতার,উদীচী, রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ চট্টগ্রাম,গ্র“প থিয়টার ফেডারেশন,তির্যক নাট্যদল, আনন্দধ্বনী,পহেলা বৈশাখ উদযাপন পরিষদ, মঞ্চ শিল্পী সংস্থা, চট্টগ্রাম যন্ত্র শিল্পী সংস্থা,আলোকচিত্র বিষয়ক সংগঠন পোর্ট্রেট,চবি নাট্যকলা বিভাগ সহ শতাধিক সংগঠন।

ওস্তাদ মিহির নন্দী গত শনিবার রাতে টানা ২৩ দিন আইসিইউতে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ার পর চট্টগ্রাম মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, এক কন্যা সহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। বৈশাখী টেলিভিশনের হেড অব নিউজ অশোক চৌধুরী তার একমাত্র মেয়ের জামাতা ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!