বান্দরবানে সৌরচালিত মাল্টিমিডিয়া প্রকল্পের উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

২০১৪ সালে তিন পার্বত্য জেলা পরিষদের সাথে সম্পাদিত মাধ্যমিক শিক্ষা চুক্তি হস্তান্তর বাস্তবায়নে শিগগির আলোচনা করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (২২ মে) দুপুরে বান্দরবানের অরুন সারকি টাউন হলে অনুষ্ঠিত ‘শিক্ষার জন্য আলো ও সোলার চালিত মাল্টিমিডিয়া ক্লাস’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শিক্ষক নিয়োগে বিভিন্ন জায়গায় মামলা চলমান থাকায় শিক্ষক সংকট ছিল। সেটা নিরসনপূর্বক দ্রুত শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং এমপি, শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সোহরাব হোসাইন ও পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মো. মেসবাহুল ইসলাম। এছাড়া জেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও আবাসিক বিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় স্থাপনের ফলে আর কোনো দিক দিয়ে পার্বত্য চট্টগ্রাম পিছিয়ে থাকবে না, এটা দেশের অন্যান্য জেলার মতো উন্নত এবং সমৃদ্ধ জেলা হবে বলে মন্তব্য করেছেন শিক্ষা মন্ত্রী।

শেষে বিদ্যুৎবিহীন এলাকার সাতটি উপজেলায় একটি করে সোলারচালিত মাল্টিমিডিয়া ক্লাস ও প্রতি উপজেলায় ৭৮টি করে সোলার বাল্ব শিক্ষার্থীদের হাতে তুলে দেন শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, ১৯৯৭ সালের ২ ডিসেম্বর সম্পাদিত শান্তি চুক্তি ও তিন পার্বত্য জেলা পরিষদের আইন অনুসারে শিক্ষা বিভাগ পার্বত্য জেলা পরিষদের কাছে হস্তান্তর করার কথা রয়েছে বলে জানিয়েছেন জনপ্রতিনিধিরা।

এস.আর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!