কৃষির আড়ালে গাঁজা চাষ!

লামায় আটক এক

বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলায় ফসলের ক্ষেতের আড়ালে মাদকদ্রব্য গাঁজা চাষের সন্ধান পেয়েছে পুলিশ। পরে গাঁজা বাগানের ছোট বড় সব চারা ধ্বংস করা হয় । এসময় ঘটনাস্থল থেকে খুরশিদা বেগম নামে একজনকে আটক করে ।

শনিবার (২০ এপ্রিল) সকালে লামা পৌর শহরের কাছাকাছি সদর ইউনিয়নের রোয়াজা ঝিরি এলাকায় অভিযান চালিয়ে ওই জমির সন্ধান পায় পুলিশ । ২০ শতক জমিতে করা প্রায় ৮ শতাধিক পূর্ণ বয়স্ক গাঁজা গাছ ও ১ হাজারের মত গাঁজা গাছের চারা ধ্বংস করা হয়েছে বলে জানায় লামা থানা পুলিশ ।

জানা যায়, ওই জমির মালিক লামা পৌরসভার ছাগলখাইয়া এলাকার আব্দুল মজিদের ছেলে আব্দুস ছালাম লেদু । গত বছর লেদুর কাছ থেকে ৬০ শতক জমি এক বছরের জন্য ১৫ হাজার টাকায় চুক্তিভিত্তিক বর্গা নেয় মিন্টু। সেখানে ভুট্টা, শিম, পেঁপে, বেগুন, মরিচসহ নানা মৌসুমী ফসলের ক্ষেতের আড়ালে গাঁজা চাষ করছিলেন মিন্টু। ঘটানাস্থলে গিয়ে পুলিশ গাঁজা ক্ষেত ধ্বংস করে । তবে ঘটনাস্থল থেকে মিন্টুর স্ত্রীকে আটক করা গেলেও মিন্টুকে আটক করতে পারেনি পুলিশ।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (তদন্ত) আমিনুল হক বলেন, স্থানীয়দের কাছ থেকে গাঁজা চাষের খবর পাওয়ার পর আমরা অভিযান পরিচালনা করি। এসময় মো. ইয়াহিয়া মিন্টুর স্ত্রী খুরশিদা বেগমকে ঘটনাস্থল থেকে আটক করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!