সবার সম্মিলিত প্রচেষ্টায় করোনা মোকাবেলা সম্ভব: চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, বর্তমানে বাংলাদেশসহ সারা বিশ্ব করোনা ভাইরাসের (কোভিড-১৯) মতো মহাদুর্যোগের মধ্য দিয়ে যাচ্ছে। সবাই সম্মিলিতভাবে এগিয়ে এলে এ ভাইরাস মোকাবেলা করা সম্ভব।

রোববার (২৯ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্র পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জীবাণু ধ্বংস করার জন্য প্রতিনিয়ত নিজেদের পরিস্কার-পরিচ্ছন্ন থাকতে হবে। যার যা কিছু আছে, তা নিয়ে করোনা ভাইরাস মোকাবিলায় নেমে পড়তে হবে।

করোনা মোকাবিলায় আত্মবিশ্বাস বাড়াতে ক্যাম্পাস এলাকার বাসিন্দাদের উদ্দেশ্য করে তিনি বলেন, আসুন আমরা সবাই সবাইকে সাহায্য করি। আমরা যেন নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাফেরা করি। আমাদের ভুলে গেলে চলবে না, সামনে কিন্তু কঠিন সময় আসছে।

উপাচার্য বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন অনেক সচেতনতামূলক পদক্ষেপ নিয়েছে। এটি প্রতিরোধে বিশ্ববিদ্যালয় শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নির্দেশনা মেনে বন্ধ রাখা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এসএম মনিরুল হাসান, চিকিৎসা কেন্দ্রের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবু তৈয়ব, সহকারী প্রক্টরবৃন্দ এবং সিনিয়র মেডিকেল অফিসার ডা. কামরুন্নেছা বেগম প্রমুখ।

এএ্রইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!