ইউসিবিএল ব্যাংকের ভল্ট ভাঙলেও চুরির প্রমাণ মেলেনি পুলিশি তদন্তে

0

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবিএল) কদমতলী ব্রাঞ্চের ভল্ট ভাঙ্গার ঘটনায় ভল্ট থেকে কিছু চুরি যায়নি বলে জানিয়েছে পুলিশ। এই ঘটনায় জড়িত চক্রের দুই সন্দেহভাজন ব্যক্তিকে চিহ্নিত করতে কাজ করার কথাও জানিয়েছে পুলিশ।

সিএমপির পশ্চিম জোনের উপ-পুলিশ কমিশনার মো. ফারুক উল হক জানিয়েছেন, ‘গত ১ ফেব্রুয়ারি ইউসিবিএল কদমতলী শাখা ভবনের পঞ্চম তলার ফ্লোরটি একটি এনজিওর অফিসের জন্য ভবন মালিকের কাছ থেকে ভাড়ার জন্য কথা বলে দুজন ব্যক্তি। ভবন মালিকের কাছে পরিচ্ছন্নতার কথা বলে সেখানে অবস্থান করতে থাকে। গত ৮ ফেব্রুয়ারি সকালে ইউসিবি ব্যাংকের একজন অফিসার তাদের নিয়মিত পরিদর্শনে এসে ব্যাংকের নিরাপত্তাকর্মীকে, ব্যাংকের মূল ফটকের সামনে অচেতন অবস্থায় পায় এবং মূল ফটকে তালা ভাঙা অবস্থায় সামনে পড়ে থাকতে দেখে তিনি ৯৯৯ কল করে অভিযোগ করেন।’

এ খবর পেয়ে ডবলমুরিং থানা পুলিশের একটি পেট্রোল টিম এসে ঘটনা দেখেই, তার উর্দ্ধতনদের কর্মকর্তাদের অবহিত করলে ডিসিসহ পশ্চিম বিভাগের অন্যান্য কর্মকর্তা সেখানে যান, সিআইডি ও ইউসিবি ব্যাংকের কর্মকর্তাবৃন্দ আসার পরে ব্যাংকের ভেতরে প্রবেশ করেন। কিন্তু ব্যাংকের ভল্টটি খুলতে ব্যাংকের কর্মকর্তারা ব্যর্থ হন, কারণ দুর্বৃত্তদের ভল্ট খোলার চেষ্টা কালে তা নষ্ট হয়ে যায়।পরে ইউসিবিএল এর হেড অফিস থেকে লোক পাঠানো হলে তারা এসে ভল্টটি খুলে। এসময় ভল্টের সব মালামাল অক্ষত অবস্থায় পাওয়া যায়। ভিডিও ফুটেজ দেথে সন্দেহভাজন ওই দুই ব্যক্তিসহ এই ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ কাজ করছে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত শুক্রবার (৭ ফেব্রুয়ারি) রাতে কোনও এক সময়ে কদমতলী শাখায় এই চুরির ঘটনা ঘটে। ধনিয়ালাপাড়া এলাকায় বাইতুস শরফ মাদ্রাসার পাশের বায়তুশ শরফ জিলানি মার্কেটের ছয়তলা ভবনে এই শাখাটির অবস্থান।

এআরটি/এডি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন