সেনাবাহিনী পরিচয়ে অর্থ আত্মসাৎ, রাঙামাটিতে দুই আসামির কারাদণ্ড

রাঙামাটিতে সেনাবাহিনী পরিচয় দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় রায়ে দুই আসামিকে অর্থদণ্ডসহ কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (২৮ আগস্ট) দুপুরে রাঙামাটির চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এএএম মোরশেদ আদালতে এ রায় দেন। দণ্ডিত আসামিরা হল মো. জাহিদ প্রকাশ আবদুল হালিম ও মো. আলতাফ হোসেন।

আদালতের এ আদেশের প্রেক্ষিতে আসামিদের কারাগারে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী মো. মনজুরুল ইসলাম। তিনি জানান, সেনাবাহিনীর পরিচয় দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে রাঙামাটির কোতোয়ালী থানায় বাদী হয়ে ২০০৮ সালে দুই জনের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করেন ছোট হরিণার বাসিন্দা আবদুল মোতালেবের ছেলে মো. দুলাল। একইদিন আসামি দু’জনকে পুলিশ গ্রেপ্তার করলেও পরে জামিনে বেরিয়ে যায় তারা। এতদিন জামিনে থাকলেও দোষী সাব্যস্ত হওয়ায় বুধবার মামলার রায় ঘোষণার সঙ্গে সঙ্গে আসামি তাদের গ্রেপ্তার করে কারাগারে নিয়ে যাওয়ার আদেশ দেন আদালত। তারা দু’জনই রাঙামাটির বরকলের বাসিন্দা।

মামলার রায়ে মো. জাহিদকে একবছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড এবং মো. আলতাফ হাসেনকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!