ইকুয়েডরের জালে উরুগুয়ের এক হালি গোল

কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা করেছে ফেভারিট উরুগুয়ে। বাংলাদেশ সময় সোমবার ভোরে ‘সি’ গ্রুপের ম্যাচে ইকুয়েডরকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে লুইস সুয়ারেজের দল।

বেলো হরাইজনে ম্যাচের শুরুতেই নিকোলাস লোদেইরোর গোলে এগিয়ে যায় উরুগুয়ে। প্রথমার্ধে এডিনসন কাভানি ও সুয়ারেজের লক্ষ্যভেদে বড় জয়ের পথ তৈরি হয় তাদের। দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষ একবার নিজেদের জালেই বল জড়ালে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে কোপার সর্বোচ্চ ১৫ বারের চ্যাম্পিয়নরা।

ম্যাচের ষষ্ঠ মিনিটে লিড নেয় উরুগুয়ে। সুয়ারেজের ক্রস থেকে বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে দলকে এগিয়ে নেন লোদেইরো। পরে ২৪তম মিনিটে বড় ধাক্কা খায় ইকুয়েডর। লোদেইরোকে বাজেভাবে ফাউল করে প্রথমে হলুদ কার্ড দেখেন কিনতারো। কিন্তু ভিএআর দেখে পরে রেফারি তাকে লাল কার্ড দেখালে ১০ জনের দলে হয়ে পড়ে দলটি।

তার নয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে উরুগুয়ে। ডিয়েগো গডিনের হেড থেকে বল পেয়ে দর্শনীয় ভলিতে জাল খুঁজে নিয়ে স্কোরলাইন ২-০ করেন পিএসজি ফরোয়ার্ড কাভানি। বিরতির এক মিনিট আগে সেটি ৩-০ করে ফেলেন সুয়ারেজ। লোদেইরোর কর্নার থেকে ভেসে আসা বলে মার্টিন কেসেরেসের ফ্লিক থেকে পাস পেয়ে লক্ষ্যে শট নেন সুয়ারেজ। সফলও হন বার্সা তারকা।

মধ্যবিরতির পর খেলার ৭৮তম মিনিটে বড় জয় নিশ্চিত হয় উরুগুয়ের। এসময় নিজ সীমানায় বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই পাঠিয়ে দেন ইকুয়েডর তারকা আর্তুরো মিনা। অফসাইডের কারণে রেফারি গোলটি বাতিল করলেও ভিএআরের সাহায্যে পরে গোলের রায় দেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!