আফমি প্লাজার সিসি ক্যামেরা/ পাঁচজন মিলে প্রাডো গাড়িতে তুলে নেয় সোহেল তাজের ভাগ্নেকে

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার আফমি প্লাজার সামনে থেকে কালো রঙের প্রাডো গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের ভাগ্নেকে।

রোববার (৯ জুন) চাচাতো ভাইয়ের মোটর বাইকে চট্টগ্রামের প্রবর্তক মোড়ের আফমি প্লাজার সামনে আসেন সোহেল তাজের ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম সৌরভ। সেখান থেকে নিখোঁজ হন তিনি। সৌরভের বাবা ইদ্রিস হোসেন বাদি হয়ে পরদিন সোমবার পাঁচলাইশ থানায় একটি জিডি করেছেন। জিডিতে তিনি সৌরভকে অপহরণ করা হয়েছে বলে উল্লেখ করেন।

প্রবর্তক মোড়ের আফমি প্লাজার নিচতলায় অবস্থিত এগোরা সুপারশপের সিসি ক্যামেরায় সৌরভের অবস্থান দেখা গেছে। পাঁচ মিনিট পর একটি কল রিসিভ করে এফমি প্লাজার পেছনে যান সৌরভ। এখান থেকেই পাঁচ ব্যক্তি কালো প্রাডোতে তুলে অন্যত্র নিয়ে যান সৌরভকে। এসময় সৌরভের হাতে একটি সাদা খাম ছিল।

সৌরভের চাচাতো ভাই সাহেদুর রহমান জানান, হাতে থাকা খামে সৌরভের সিভি (জীবনবৃত্তান্ত) ছিল। চাকরি দেওয়ার কথা বলে সৌরভকে ডাকা হয়েছিল। চাচাতো ভাই সাহেদুরই সৌরভকে মোটরসাইকেলে এনে আফমি প্লাজার সামনে নামিয়ে দেন। তখন সৌরভ তাকে জানিয়েছিলেন, ১০-১৫ মিনিট পরে আবার ফোন করবেন, তখন এসে তাকে নিয়ে যেতে। কিন্তু ১৫ মিনিট পরে আর ফোন করেননি সৌরভ। কল দিলে মোবাইল বন্ধ পান সাহেদুর।

সোহেল তাজের অপর ভাগ্নে সৌরভের বড় ভাই তানভির শাহরিয়ার সম্রাট বলেন, সিসি ক্যামেরায় সৌরভকে নিয়ে যাওয়ার ফুটেজ আছে। কালো প্রাডো গাড়িটি কার সেটি বের করলেই জানা যাবে সৌরভের অবস্থান। কিন্তু ছয়দিন ধরে পুলিশ কিছুই করতে পারেনি। যতোই দিন যাচ্ছে ততোই আমাদের ভয় বাড়ছে।

সৈয়দ ইফতেখার আলম সৌরভ রোববার ৯ জুন চট্টগ্রাম প্রবর্তক মোড়ের আফমি প্লাজার সামনে থেকে নিখোঁজ হন। তবে সৌরভের বাবা ইদ্রিস আলম বাদি হয়ে ১০ জুন সোমবার পাঁচলাইশ থানায় একটি জিডি (৫২০) দায়ের করেছেন। জিডিতে তিনি সৌরভকে অপহরণ করা হয়েছে বলে উল্লেখ করেন।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাসেম ভুঁইয়া জানান, ‘একটি আইটি কোম্পানিতে নিয়োগ হয়েছে-এমন ফোন পেয়ে ওই কোম্পানিতে যোগদানের জন্য চট্টগ্রামে এসেছিল সৌরভ। সে চট্টগ্রামের আফমি প্লাজার সামনে এসেই নিঁখোজ হয়।’

তিনি বলেন, ‘সৌরভকে ফোন করে এখানে ডেকে আনা হয়েছিল। ওই ফোন নম্বর নিয়ে আমরা কাজ করছি। সম্ভাব্য বিভিন্ন জায়গায় খোঁজ নেওয়া হচ্ছে।’

সৌরভের নিখোঁজের ঘটনায় চট্টগ্রামের মেট্রোপলিটন পুলিশ, কাউন্টার টেররিজম ইউনিট, গোয়েন্দা পুলিশ (ডিবি) কাজ করছে। শনিবার সন্ধ্যায় তারা আফমি প্লাজা পরিদর্শন করে ঘটনার ক্লু উদ্ধারের চেষ্টা চালান।

শুক্রবার দিবাগত রাত একটার দিকে সোহেল তাজ নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে তিনি অভিযোগ করেন তাঁর ভাগ্নেকে অপহরণ করা হয়েছে।

ভাগ্নের ছবিসহ ফেসবুকে দেওয়া পোস্টে সোহেল তাজ লিখেছেন, ‘আমার মামাতো বোনের ছেলে (ভাগিনা) সৈয়দ ইফতেখার আলম প্রকাশ সৌরভকে গত রবিবার ৯ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজ হসপাতালের সামনে থেকে অপহরণ করা হয়েছে। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদেরকে অনুরোধ করছি সৌরভকে ফিরিয়ে দিতে তার পরিবারের কাছেও অন্যথায় আপনাদের পরিচয় জনসম্মুখে প্রকাশ করা হবে। ঘটনার আড়ালে কারা আছেন তা আমরা জানিও।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!