৯১ বছরে এসে থেমে গেলেন মানিক লাল দেওয়ান, মৃত্যু ব্রেইনস্ট্রোকে

ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ড. মানিকলাল দেওয়ান আর নেই।

বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল ১১টার দিকে তিনি ব্রেইনস্ট্রোকের পর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন চট্টগ্রামের একটি হাসপাতালে।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। তিনি দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

তাঁর পারিবারিক সুত্রে জানা গেছে, জুন মাসের মাঝামাঝি করোনা আক্রান্ত হয়েছিলেন ড. মানিক লাল দেওয়ান। চিকিৎসা নিয়েছিলেন চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে। করোনামুক্ত হয়ে ফিরেন রাঙামাটি শহরের মাঝেরবস্তির ট্রাইবেল অফিসার্স কলোনির নিজ বাসভবনে। এরপর থেকে বাড়িতেই অবস্থান করছিলেন তিনি।

বুধবার রাতে হঠাৎ অসুস্থ বোধ করলে তাকে রাঙামাটি সদর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অক্সিজেন সার্পোট দিয়ে বৃহস্পতিবার সকালে পাঠানো হয় চট্টগ্রাম।

রাঙামাটির সিভিল সার্জন ডাক্তার বিপাশ খীসা বলেন, ‘ড. মানিক লাল দেওয়ান ব্রেইনস্ট্রোক করেছিলেন। এতে রাঙামাটি সদর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাকে অক্সিজেন সাপোর্ট দেওয়ার পর বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম পাঠানো হয়েছে। সেখানে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।’

ড. মানিক লালের শিক্ষা, অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে পাহাড়ের আলোকবর্তিকা হিসেবেই খ্যাতি ছিল। ২০০২ থেকে ২০০৭ পর্যন্ত তিনি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট দীপেন দেওয়ান বলেন, ‘ড. মানিক লাল দেওয়ানের মৃত্যুতে এলাকার জনগণ একজন প্রকৃত অভিভাবককে হারিয়েছে- যা পূরণ করা কখনও সম্ভব নয়।’

তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!