৮ শয্যার এইচডিইউসহ ২৬ শয্যা বাড়ালো চট্টগ্রাম জেনারেল হাসপাতাল

নতুন শয্যায় রোগী ভর্তি চলছে বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই

হাসপাতালে একটি শয্যার জন্য চট্টগ্রামে করোনারোগীদের হাহাকার চলছে। এমন দুঃসময়ে এবার ৮ শয্যার হাই ডিপেন্ডেসি ইউনিটসহ (এইচডিইউ) ২৬টি শয্যা বাড়ালো চট্টগ্রাম জেনারেল হাসপাতাল।

এর মধ্যে ৮ শয্যার এইচডিইউ ইউনিট ছাড়া বাকি ১৮ শয্যা হচ্ছে আইসোলেশন বেড। এসব শয্যায় সেন্ট্রাল লাইনের মাধ্যমে অক্সিজেন পাবে রোগীরা। এইচডিইউ ইউনিটের কাজ শেষ করে আগামী সপ্তাহ থেকে এই ওয়ার্ডে রোগী ভর্তি করানো শুরু হতে পারে বলে জানিয়েছেন হাসপাতালটির আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. আহমেদ তানজিমুল ইসলাম।

তবে আইসোলেশন ওয়ার্ডে বৃহস্পতিবার (২৯ জুলাই) সন্ধ্যা থেকেই রোগী ভর্তি নেওয়া শুরু হয়েছে। এর মধ্যেই দুজন রোগী ওই ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন।

ডা. আহমেদ তানজিমুল ইসলাম বলেন, ‘আমাদের হাসপাতালে ১৫০ শয্যার সবগুলোতেই রোগী থাকছে। আমাদের দ্বিতীয় ইউনিট হলিক্রিসেন্টেও এখন ৩০ জনের মত রোগী আছে। শুধু আইসিইউ না নরমাল বেডেরও সংকট চলছে। পরিস্থিতি সামাল দিতে আমরা ৮ শয্যার একটা এইচডিইউ ইউনিট চালু করছি। আর গাইনি ওয়ার্ডে ১৮টি আইসোলেশন শয্যা নতুন করে যুক্ত করেছি।’

‘এইচডিইউর কাজ আগামী সোমবার নাগাদ সম্পন্ন হবে বলে আশা করছি। সবমিলিয়ে আগামী সপ্তাহ থেকে আমরা এই ওয়ার্ডে রোগীদের চিকিৎসা দিতে পারবো’— জানালেন ডা. তানজিমুল ইসলাম।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!