৮০০ কৃষক পেলেন বিনামূল্যে বীজ, সার ও হারভেস্টার মেশিন

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় ৮০০ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ, সার ও ৩১ লাখ টাকা মূল্যের ৪টি হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে। এসব কৃষি উপকরণ কৃষকেদর হাতে তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জামান চৌধুরী।

সোমবার (১২ এপ্রিল) বিকালে স্বাস্থ্যবিধি মেনে উপজেলা পরিষদ চত্ত্বরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে সরকারিভাবে ৮০০ কৃষকের প্রত্যেককে ৩০ কেজি সার ও ৫ কেজি বীজ প্রদান করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা আবু সালেক জানান, করোনাকালে যাতে কৃষিনির্ভর পণ্যের সংকট না হয় সেই লক্ষ্যে সরকারিভাবে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়া উপকূলীয় বাঁশখালীতে দুর্যোগ মোকাবেলা করে যাতে শ্রমিকবিহীন মেশিন দিয়ে ধান কাটা যায় সেজন্য বাহারছড়া, শেখেরখীল, পুকুরিয়া ও ছনুয়া এই ৪টি এলাকায় ৪টি হারভেষ্টার মেশিন দেওয়া হয়েছে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. সমরঞ্জন বড়ুয়া, বাঁশখালী উপজেলা যুবলীগের সভাপতি ও বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শ্যামল চন্দ্র সরকার, মৌলভী আক্তার হোসেন, উপসহকারি কৃষি কর্মকর্তা সুরঞ্জিত রুদ্র প্রমুখ।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!