৭৫ কোটি টাকার ১০০ শতক ভূমির দখল নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

চট্টগ্রামের বন্দর থানার পোর্ট কানেকটিং রোড এলাকায় অভিযান চালিয়ে সিটি কর্পোরেশনের প্রায় ১০০ শতক ভূমি উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (২০ জুন) এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন চসিকের স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার। এ সময় নিমতলা রোডের উত্তর পাশে পোর্ট কানেকটিং রোডের পূর্ব পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

জানা যায়, এটি সিটি কর্পোরেশনের নিজস্ব ভূমি। দীর্ঘদিন ধরে ওই এলাকায় কিছু লোক কাঠের দোকান, কাঁচা-পাকা ভাড়াঘর নির্মাণ করে অবৈধভাবে ব্যবসা-বাণিজ্য ও ভাড়া আদায় করে আসছিল। ২৫ বছর আগে সড়ক ও জনপদ বিভাগ রাস্তার জন্য এ ভূমি চসিক বরাবরে হস্তান্তর করে। সিটি মেয়র দায়িত্ব গ্রহণের পরপরই চসিকের অবৈধ জায়গা পুনরুদ্ধারের প্রক্রিয়া শুরু করেন। তাই পোর্ট কানেকটিং রোড নিমতলায় এসব অবৈধ স্থাপনা সরাতে সংশ্লিষ্ট কর্পোরেশনের পক্ষ থেকে বেশ কয়েকবার মৌখিক নির্দেশ দেওয়া হয়। এরপরও অবৈধ দখলদাররা তাদের স্থাপনা সরিয়ে না নেওয়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চসিক।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন চসিকের নির্বাহী প্রকৌশলী অসীম বড়ুয়াসহ চসিক কর্মকর্তা ও কর্মচারীরা। এতে সহায়তা করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

উল্লেখ্য, উদ্ধারকৃত ভূমির বাজারমূল্য প্রায় ৭৫ কোটি টাকা। এ ভূমিতে আয়বর্ধক প্রকল্প করার পরিকল্পনা নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!