৭৩ এনআইডি তদন্তে চট্টগ্রামে ইসির টিম

নজরদারিতে থাকা ৭৩টি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) তথ্য অধিকতর যাচাই-বাছাই শুরু হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টম্বর) নির্বাচন কমিশনের গঠিত তদন্ত টিম চট্টগ্রামে কার্যক্রম শুরু করেছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ঢাকা থেকে আসা টিম চট্টগ্রাম, কক্সবাজার, বান্দবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলার নির্বাচন কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের প্রশিক্ষণ দিচ্ছেন। পাশাপাশি দুই সদস্য নজরদারিতে থাকা এনআইডির তথ্য যাচাই-বাছাই করবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনির হোসাইন খান বলেন, ‘প্রশিক্ষণের জন্য ঢাকা থেকে আসা টিম নজরদারিতে থাকা জাতীয় পরিচয় পত্রের তথ্য যাচাই-বাছাই করবেন। প্রাথমিক তদন্তে ৭৩ এনআইডির তথ্যে গরমিল পাওয়া গেছে এসব এনআইডির তথ্য যাচাই-বাছাই করার সুপারিশ করা হয়েছে।’

উল্লেখ্য, লাকি নামের এক রোহিঙ্গা নারী জালিয়াতির মাধ্যমে হাটহাজারীর বাসিন্দা বলে এনআইডি নেন। পরবর্তীতে ১৮ আগস্ট স্মার্ট কার্ড নেওয়ার জন্য জেলা নির্বাচন অফিসে গেলে কর্মকর্তাদের সন্দেহ হয়।

প্রসংগত, লাকি নামের কোন ভোটারের নথি তাদের অফিসে নেই তবে সার্ভারে রয়েছে। পরে ঔ মহিলাকে পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে কোতায়ালী থানায় একটি মামলা হয়েছে।

সিএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!