৬ পুলিশসহ চট্টগ্রামে করোনা পজিটিভ ১২, শনাক্তের আগেই মৃত ১

চট্টগ্রামে পুলিশের পিছু ছাড়ছেই না বেয়াড়া করোনাভাইরাস। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে শনাক্ত হওয়া ১২ জন করোনা পজিটিভের ৬ জনই পুলিশ ও ২ জন পুলিশ পরিবারের সদস্য।

শনিবার (১০ মে) রাত সাড়ে ১১টা নাগাদ চট্টগ্রাম প্রতিদিনকে এসব তথ্য নিশ্চিত করে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী বলেন, ‘শনিবার ৬ পুলিশ সদস্যসহ মোট ১২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন চট্টগ্রামে। এদের মধ্যে এক পুলিশ সদস্যের পরিবারের দুজন সদস্যও রয়েছে।’

পরিবারের দুই সদস্যসহ আক্রান্ত হওয়া ওই পুলিশ সদস্য একজন ট্রাফিক সার্জেন্ট, পরিবারের বাকি দুই সদস্য হলেন তার স্ত্রী ও এক ভাই। বাকি ৫ পুলিশ সদস্যের মধ্যে খুলশী থানার এএসআই একজন, ষোলশহর পুলিশ ফাঁড়ির একজন কনস্টেবল, মনসুরাবাদ পুলিশ লাইন্সের একজন কনস্টেবল, দামপাড়া পুলিশ লাইন্সের একজন কনস্টেবল, সদরঘাট থানায় কর্মরত একজন কনস্টেবল।

নগরে করোনা পজিটিভ হওয়া বাকি তিনজনের মধ্যে নেভাল হাসপাতাল গেইট এলাকায় একজন ৩৫ বছর বয়সী পুরুষ, ঈদগা বড়পুকুর এলাকার ৩৫ বছর বয়সী এক মহিলা এবং বিআইটিআইডিতে আইসোলেশন ওয়ার্ডে মারা যাওয়া ৫৬ বছর বয়সী পুরুষ। তিনি হালিশহরের নয়াবাজার এলাকার। গত ৮ মে তিনি মারা যান। মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করা হয়।

এছাড়া চট্টগ্রাম জেলার অন্য একজন সীতাকুণ্ড উপজেলার কালুশাহ নগরের ২৫ বছর বয়সী পুরুষ।

শনিবার (১০ মে) বিআইটিয়াইডিতে মোট ২১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে মোট ১৫ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছেন। চট্টগ্রাম জেলার ১২ জন ছাড়া অপর তিনজন নোয়াখালী জেলার।

নতুন করে শনাক্ত হওয়া এই ১২ জনসহ চট্টগ্রাম জেলায় করোনা পজিটিভ শনাক্তের মোট সংখ্যা দাঁড়ালো ২১৯ জনে। যাদের মধ্যে এ পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৬৩ জন।

এআরটি/এসআর/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!