৬ ঘণ্টা পর রেলের রানিং স্টাফদের ধর্মঘট প্রত্যাহার

হঠাৎ কর্মবিরতিতে যাওয়ার ৬ ঘণ্টা পর ধর্মঘট প্রত্যাহার করেছেন বাংলাদেশ রেলওয়ের রানিং স্টাফরা।

বেতন-ভাতা (মাইলেজ) সংক্রান্ত জটিলতা নিরসন না হওয়ায় বুধবার (১৩ এপ্রিল) সকাল ৬টা থেকে তারা ধর্মঘটে বসেন। এতে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

বাংলাদেশ রেলওয়ে সোসাইটির সভাপতি মো. মনিরুজ্জামান গণমাধ্যমকে জানান, রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজনের সঙ্গে আন্দোলনকারীদের কথা হয়েছে। মন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনা করে উদ্ভূত সমস্যার সমাধান করবেন। এই আশ্বাসের ভিত্তিতে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আগামী ১৯ এপ্রিল পর্যন্ত ধর্মঘট কর্মসূচি স্থগিত থাকবে।

রেলওয়ে রাজস্ব বাস্তবায়ন ঐক্য পরিষদ গেটকিপার পূর্ব-পশ্চিমের সমন্বয়কারী আল মামুন শেখ গণমাধ্যমকে বলেন, উদ্ভূত পরিস্থিতিতে জনস্বার্থ বিবেচনা করে আগামী ১৯ তারিখ পর্যন্ত কর্মসূচি স্থগিত করা হয়েছে।

এর আগে সকালে আল মামুন শেখ গণমাধ্যমকে বলেন, আমরা বহুদিন ধরে কয়েকটি দাবির জন্য আন্দোলন করে আসছি। দাবি বাস্তবায়ন না হওয়ায় রেলওয়ের রানিং স্টাফরা ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে।

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, কিছুক্ষণের মধ্যে ট্রেন চলাচল শুরু হবে। ধর্মঘটের কারণে সকাল থেকে এখন পর্যন্ত ১৮টি ট্রেনের যাত্রা বাতিল হয়েছে।

জানা গেছে, মূলত মঙ্গলবার (১২ এপ্রিল) রাত ৩টা ২০ মিনিট থেকে রেলপথে চালকসহ রানিং স্টাফরা ইঞ্জিন পরিচালনার ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা করা বন্ধ করে দেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!