৬৬ ট্রেনের নতুন সময়সূূচি ১০ জানুয়ারি থেকে কার্যকর, সুবর্ণ এক্সপ্রেস চলবে পূর্বের নিয়মে

নতুন বছরের ১০ জানুয়ারি থেকে নতুন সূচিতে চলবে রেলওয়ের পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলের ৬৬টি আন্তঃনগর ট্রেন।

তবে চট্টগ্রাম-ঢাকা সুবর্ণ এক্সপ্রেসের চলাচলের সময় (রানিং টাইম) সকাল ৭টার স্থলে ৮টা করা হলেও যাত্রীদের সমালোচনার মুখে তা আবার পূর্বের মত ৭টায় নির্ধারণ করা হয়েছে।

৩০ ডিসেম্বর (সোমবার) রেলওয়ে পূর্বাঞ্চল এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে নতুন সময়সূচি কার্যকর করতে সংশ্লিষ্ট সকল দপ্তরে চিঠি পাঠানোর তথ্য নিশ্চিত করেছে।

রেলওয়ে পূর্বাঞ্চল অতিরিক্ত চিফ অপারেটিং সুপারিন্টেন্ডেন্ট সুজিত কুমার বিশ্বাস আদেশে স্বাক্ষর করেন।

জানা যায়, নতুন এ সময়সূচিতে টেবিলে ৬৬টি আন্তঃনগর ট্রেন ছাড়াও অনান্য মেইল ট্রেনে আনা হচ্ছে পরিবর্তন। ফলে ট্রেনের গতিবেগ, যাত্রাবিরতি, যাত্রা স্টেশন থেকে ট্রেন ছেড়ে যাওয়া, গন্তব্যে পৌঁছা, ট্রেন পরিচালনাসহ বিভিন্ন নতুন নিয়ম এখানে সংযুক্ত হচ্ছে।

সূত্র জানায়, এসব গুরুত্বপূর্ণ ও দ্রুতগতির ট্রেনগুলো যাতে বড় স্টেশনে আধুনিক সিগনালিং ব্যবস্থায় ক্রসিং সম্পন্ন করতে পারে এবং রেলের সিডিউল বিপর্যয় ঠেকানো যায় সেজন্য সম্প্রতি নতুন এ টাইম টেবিল তৈরির নির্দেশনা দিয়েছিলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। রেলমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কাজ করে চলেছে রেলের অপারেশন বিভাগ।

তবে সুবর্ণ এক্সপ্রেস চট্টগ্রাম থেকে সকাল ৭টার পরিবর্তে ৮টায় ঢাকার উদ্দেশে ছেড়ে আসার প্রস্তাব করা হলেও এ বিষয়ে প্রবল সমালোচনায় যাত্রার সময় সকাল ৭টায় বহাল রাখতে বাধ্য হয় রেল কর্তৃপক্ষকে।

দীর্ঘদিন পর বিরতিহীন ট্রেন সুবর্ণ (দুই জোড়া) ও সোনার বাংলার (দুই জোড়া) গন্তব্যে পৌঁছার সময় বা রানিং টাইম ২০ মিনিট বাড়ানো হচ্ছে।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!