৬৫টি মার্কেট সমিতির সাথে মেয়রের মতবিনিময়

৬৫টি মার্কেট সমিতির সাথে মেয়রের মতবিনিময় 1বিশেষ প্রতিবেদক : চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত ৬৫টি মার্কেটের সমিতির সদস্য এবং দোকান মালিকদের সাথে বৃহস্পতিবার,৯ নভেম্বর, বিকেলে নগরভবন কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে মতবনিমিয় করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা।

সভায় প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমান, সহকারী এস্টেট অফিসার এখলাছ উদ্দিন ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। মতবিনিময়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, সিটি কর্পোরেশন পরিচালিত মার্কেট সমূহের পুরাতন ও জড়াজীর্ণ দোকান-পাটগুলোকে সংস্কার করে আধুনিক মার্কেটে উন্নিত করা হবে। বর্তমান দোকানদারদের নতুন মার্কেটে পুনর্বাসন করা হবে। তিনি বলেন, কর্পোরেশনের আয়ের উৎস এ সকল দোকান প্রতিষ্ঠান।

মালিকদের নিয়মিত ভাড়া পরিশোধের উপর চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভাল-মন্দ নির্ভর করে। যেহেতু দোকান মালিকগণ সিটি কর্পোরেশনের পরিবারের একটি অংশ, তারা সিটি কর্পোরেশনের সেবার ক্ষেত্রে সহযোগী হলে সেবার মান ও গুন বৃদ্ধি করা সহজতর হয়। মেয়র আশা করেন, সকল দোকান মালিকগণ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সেবাধর্মী কাজে সহযোগিতার হাত সম্প্রসারিত করে সিটি কর্পোরেশনকে সহযোগিতা করবেন।

তিনি প্রসঙ্গক্রমে বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন স্বাবলম্বী হলে এবং সক্ষমতা বৃদ্ধি পেলে নতুন নতুন মার্কেট গড়ে তোলে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটানো সম্ভব হবে। তিনি সকল দোকান মালিকদের সর্বসম্মত সিদ্ধান্তে ২০১৮ সনের জানুয়ারি থেকে সহনীয় পর্যায়ে দোকান ভাড়া বৃদ্ধি করার ঘোষণা দেন।

দোকান মালিকগণ তাদেরকে ডেকে সভার মাধ্যমে মতামতের ভিত্তিতে দোকান ভাড়া বৃদ্ধির প্রস্তাব উপস্থাপন করায় মেয়রকে সাধুবাদ জানান। তারা বলেন, এ ভাবে একে অপরের সহযোগিতা গ্রহণ করে অসম্ভবকে সম্ভব করা সম্ভব। দোকান মালিকবৃন্দ মেয়রের সকল কাজে সহযোগিতার আশ্বাস দেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!