৬০ বস্তা সরকারি চালসহ দুজন র‌্যাবের হাতে ধরা

চট্টগ্রামের মিরসরাইয়ে ৬০ বস্তা সরকারি চালসহ দুইজনকে আটক করেছে র‌্যাব-৭। বুধবার (১৩ মে) রাত সাড়ে ৯টার দিকে অভিযান চালিয়ে উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের ছোটকমলদহ দক্ষিণ ওয়াহেদপুর গ্রামের একটি গোডাউন থেকে চালগুলো উদ্ধার করা হয়েছে।

আটক দুইজন হলেন- দক্ষিণ ওয়াহেদপুর এলাকার হাফিজুর রহমানের পুত্র নুরুজ্জামান নুরু (৩৮) ও জাকির হোসেনের পুত্র আলা উদ্দিন (২৮)। আটক নুরুজ্জামান ওয়াহেদপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য ও ছোট কমলদহ বাজার কমিটির যুগ্ম সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

এ বিষয়ে র‌্যাব-৭ এর (ফেনী) ভারপ্রাপ্ত অধিনায়ক মো. নুরুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে মিরসরাইয়ের ওয়াহেদপুর ইউনিয়নের দক্ষিণ ওয়াহেদপুর গ্রামে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় সরকারি চাল মজুদ রাখার সাথে জড়িত নুরুজ্জামান ও তার সহযোগী আলাউদ্দিনকে আটক করেছি। এরপর নুরুজ্জামানের বাড়ির সামনে অবস্থিত গোডাউন থেকে ৬০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া চালের পরিমান ১ হাজার ৫৮৩ কেজি।

তিনি আরও বলেন, কিছু চালের বস্তায় সরকারি দপ্তরের সিল রয়েছে। বেশির ভাগ চালের বস্তা পরিবর্তন করে আগুনে পুড়িয়ে ফেলেছে বলে স্বীকার করেছে আটক নুরুজ্জামান। চালগুলো সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী নাকি জনপ্রতিনিধির কাছ থেকে নিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। নুরুজ্জামান বিভিন্ন পণ্য লুটের সাথেও জড়িত রয়েছে। চালকদের সাথে আঁতাত করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচল করা বিভিন্ন গাড়ি থেকে রড, সয়াবিন তেল, ডাল, চিনিসহ বিভিন্ন পণ্য লুট করে আসছে। এছাড়া চোরাই জ্বালানি তেল পেট্রোল ব্যবসার সাথেও জড়িত বলে নুরুজ্জামান র্যা বের কাছে স্বীকার করেছে। এই ঘটনায় থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

এ বিষয়ে মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান বলেন, চাল উদ্ধার ও আটকের বিষয় শুনেছি। তবে র‌্যাব আমাদের আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানায়নি।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!