৬০ ঘণ্টায়ও নেভানো যায়নি সীতাকুণ্ডের বিএম ডিপোর আগুন

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম ডিপোতে আগুন নেভানো যায়নি। অগ্নিকাণ্ডের পর ৬০ ঘণ্টা পার হলেও ডিপোর ভিতরে এখনো জ্বলছে আগুন। কন্টেইনার থেকে বের হচ্ছে ধোঁয়া।

মঙ্গলবার (৭ জুন) সকাল ১১টা পর্যন্ত পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। সকাল থেকে নগরীর আগ্রাবাদ ও নন্দনকানন ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট কাজ করে যাচ্ছে।

ডিপোর কোন কন্টেইনারে কি পন্য রয়েছে তা বলতে না পারায় আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে বলে জানায় কর্ত্যবরত ফায়ার সার্ভিসের কর্মীরা।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আনিসুর রহমান বলেন, ‘আমরা চেষ্টা করে যাচ্ছি আগুন নিয়ন্ত্রণে আনার। কোন কন্টেইনারে রাসায়নিক আছে তা বলতে না পারায় আমাদের সাবধানতার সঙ্গে কাজ করতে হচ্ছে।’

শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ডিপোর কন্টেইনারে হাইড্রোজেন পার অক্সাইড নামক রাসায়নিক পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হচ্ছেনা বলে জানানো হয় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে।

ঘটনার পর ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরবর্তীতে ইউনিট আরও বাড়ানো হয়। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিটের ১৮৩ কর্মী আগুন নিয়ন্ত্রণে কাজ করেছিলেন।

এছাড়া নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও কুমিল্লাসহ আশপাশের বিভিন্ন জেলা থেকেও ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে গিয়ে কাজ করেন।

বিএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!