৫ হাজার টাকায় প্রক্সি দিতে ভাড়ায় খাটলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী

চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যায়ের রাজস্ব শাখার অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ দুইজনকে আটক করা হয়েছে।

শুক্রবার (১১ মার্চ) চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজের পরীক্ষার হল থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ছাত্র জালাল উদ্দিন (২৪) এবং আব্দুল কাদের রিমন (২৫ বছর)।

জেলা প্রশাসন সূত্র জানায়, কেন্দ্রের দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলমের কাছে থাকা পরীক্ষার হলের হাজিরা শীটের ছবির সাথে পরীক্ষার্থীর চেহারা মিলানোর সময় গড়মিল পরিলক্ষিত হয়। এরপর হাজিরাশী টের তথ্য, প্রবেশপত্রের ছবি ও অন্যান্য তথ্য অনুসন্ধান করে দেখা যায়, মো. হায়দার রশিদ নামে এক পরীক্ষার্থীর পরিবর্তে পরীক্ষার প্রবেশপত্রে ফটোশপ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ছাত্র জালাল উদ্দিন পরীক্ষায় অংশ করে। ৫ হাজার টাকার বিনিময়ে সে এই পরীক্ষায় প্রক্সি দিতে আসে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে। তাকে একটি সিন্ডিকেট এই কাজে ব্যবহার করেছে বলেও জানায় জালাল উদ্দিন।

জালাল উদ্দিনের তথ্যের সূত্র ধরে, ছদ্মবেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলমের নেতৃত্বে সাদা পোশাকের পুলিশসহ নিউমার্কেট, রিয়াজুদ্দিন বাজার এলাকায় অভিযান পরিচালনা করে। দুপুর ১টার দিকে মিউনিসিপ্যাল স্কুল সংলগ্ন এলাকা থেকে আব্দুল কাদের রিমনকে গ্রেফতার করা হয়।

রিমন জিজ্ঞাসাবাদে জানায়, জাহাঙ্গীর নামে এক ব্যক্তিসহ আরও কয়েকজন নিয়োগ পরীক্ষার প্রক্সি সিন্ডিকেটের সাথে জড়িত।

প্রতারক চক্রের বাকি সদস্যদের গ্রেফতারের প্রচেষ্টা চলছে বলে জানান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম।

আরএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!