৫ বছরে ৫০ গুণ বেড়েছে কাউন্সিলর কফিলের সম্পদ

জমি বাড়ি সবই হয়েছে

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ৩ নম্বর পাঁচলাইশ ওয়ার্ডের আওয়ামী লীগের মনোনীত কাউন্সিলর প্রার্থী কফিল উদ্দিন খানের গত ৫ বছরে আয় বাড়ার পাশাপাশি অবিশ্বাস্য গতিতে প্রায় ৫০ গুণ বেড়েছে সম্পদের পরিমাণও। এতে পাঁচ বছরে তার আয় বেড়ে দাঁড়িয়েছে ৬ কোটি ৬৮ লাখ ৯ হাজার ৫৩৫ টাকা। নির্বাচনী হলফনামায় দেওয়া তথ্য সূত্রে এসব খবর জানা যায়।

শুধু তাই নয়, গত ৫ বছরের তার বিরুদ্ধে থাকা ৪টি মামলার মধ্যে বর্তমানে একটি মামলা ছাড়া বাকি সবকটিতে খালাস পান এই কাউন্সিলর। জানা যায়, গত ৫ বছরে সিটি কর্পোরেশনের কাউন্সিলর থাকাকালীন কফিল উদ্দিন খানের বাড়ি ভাড়া না থাকলেও এবার বাড়ি ভাড়াসহ অন্যান্য খাত থেকে বিপুল পরিমাণ আয় বেড়েছে।

২০১৫ সালের ২৫ মার্চ সিটি কর্পোরেশন নির্বাচনে তার অস্থাবর সম্পদের পরিমাণ ছিল ১ বছরে ৪ লাখ ৯৫ হাজার টাকা। গত ৫ বছরের আয় বেড়েছে ৬ কোটি ৬৮ লাখ ৯ হাজার ৫৩৫ টাকা। ২০১৫ সালের ২৫ মার্চ তার সম্পদের পরিমাণ উল্লেখ করেন ৫ লাখ ৭৫ হাজার টাকা। সেখানে (২০২০) তার সম্পদ বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৯০ লাখ ৯ হাজার ৪৩ টাকা।

এদিকে, গত ৫ বছরে এই কাউন্সিলরের কোন স্থাবর সম্পত্তি না থাকলেও এবার (২০২০) ২০০ শতক কৃষিজমি, ২১ হাজার বর্গফুটের আবাসিক ফ্ল্যাট, ৪৫ বর্গফুটের আবাসিক অ্যাপার্টমেন্ট রয়েছে। এ সম্পত্তিগুলো তা নির্বাচনী হলফনামায় উল্লেখ করেন। এছাড়া ইউসিবিএল ব্যাংক লিমিটেড থেকে তার ঋণ আছে ৪ লাখ ৮৫ হাজার টাকা।

মুআ/এসএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!