৫ থেকে ১৯ জুন চট্টগ্রামেও শিশুদের খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ডে ৫ থেকে ১৯ জুন পর্যন্ত ৩৩৫ টি কেন্দ্রে ৫ লাখ ৩৫ হাজার ৫০০ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (৩ জুন) সকাল সাড়ে ১০টায় চসিক জেনারেল হাসপাতালে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী।

এ সময় তিনি বলেন, ‘৬ মাস থেকে ১১ মাস বয়সী ৮১,৫০০ শিশুকে ১টি করে (১ লক্ষ ইউনিট) নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী প্রায় ৪ লক্ষ ৫২ হাজার শিশুকে ১টি করে (২ লক্ষ ইউনিট) উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।’

তিনি আরও বলেন, ‘চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় এ প্লাস ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০২১ চট্টগ্রাম চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে।’

এর আগে গত ৯ মে স্বাস্থ্য অধিদফতরের এক বৈঠকে আগামী ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত ইপিআই কেন্দ্রসমূহে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। কোভিড মহামারীতে স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পেইন পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

এএন/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!