৫ জানুয়ারীর ভোটারবিহীন নির্বাচন করার ষড়যন্ত্র করছে সরকার : আব্দুল্লাহ আল-নোমান

৫ জানুয়ারীর ভোটারবিহীন নির্বাচন করার ষড়যন্ত্র করছে সরকার : আব্দুল্লাহ আল-নোমান 1নিজস্ব প্রতিবেদক : ক্ষমতাসীন আওয়ামীলীগ সরকার ২০১৪ সালের ৫ জানুয়ারীর ভোটারবিহীন নির্বাচনের মত আরেকটি প্রহসনের নির্বাচন করে ক্ষমতাকে কুক্ষিগত করার ষড়যন্ত্র করছে উল্লেখ করে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, সরকার নির্বাচনকে সামনে রেখেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপি নেতাকর্মীদের নামে গ্রেফতারী পরোয়না ইস্যু করে হুমকী-দমকী দিয়ে বিএনপিকে নির্বাচন বিমূখ করার অপচেষ্টা চালাচ্ছে।

তিনি শনিবার বিকালে নগরীর নাসিমন ভবনস্থ বিএনপি কার্যালয় চত্বরে জাতীয়তাবাদী মহিলা দল চট্টগ্রাম উত্তর জেলা শাখার উদ্যোগে আয়োজিত সমােেবশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

নোমান বলেন, সরকারের সকল অপচেষ্টা বুমেরাং হয়ে যাবে। বিএনপি সঠিক সময়ে রাজপথে আন্দোলনের মাধ্যমে সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারেকে বাধ্য করবে।

জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও মহিলা দলনেত্রী নারগিস আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মী সমাবেশে আবদুল্লাহ আল নোমান আরো বলেন, সরকার জনবিচ্ছিন্ন হয়ে গেছে। দেশে নীরব দূর্ভিক্ষ চলছে। মোটা চালের দাম প্রতিকেজি ৬০ টাকা। সবজী, পেয়াজসহ নিত্য প্রয়োজনীয় সব জিনিসের মূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। বানিজ্য মন্ত্রী নীরব ভুমিকা পালন করছে। তিনি অবিলম্বে বানিজ্য মন্ত্রীর পদত্যাগ দাবী করেন।

নোমান বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকার কার্যকর কুটনৈতিক উদ্যোগ গ্রহণ করতে ব্যর্থ হয়েছে। মায়ানমারের সাথে দ্বি-পক্ষীয় আলোচনায় কোন সমস্যার সমাধান হবে না। জাতিসংঘের মধ্যস্থতায় জাতিসংঘসহ ত্রি-পক্ষীয় আলোচনার মাধ্যমে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে হবে।

সরকার বিচার বিভাগে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার জন্য সর্বোচ্চ আদালতে যে নগ্ন হস্তক্ষেপ করেছে তা নজিরবিহীন উল্লেখ করে আবদুল্লাহ আল নোমান বলেন, আইনমন্ত্রী নিজেই একাধিকবার প্রধান বিচারপতির অসুস্থতার কথা প্রচার করেছেন অথচ প্রধান বিচারপতি বিদেশ যাওয়ার প্রাক্কালে নিজ মুখেই গতকাল সাংবাদিকদের বলেছেন তিনি সম্পূর্ণ সুস্থ আছেন।

গণতন্ত্র ও ভোটাধিকার পূনঃপ্রতিষ্ঠার জন্য আন্দোলনের কোন বিকল্প নেই তিনি বিএনপি নেতাকর্মীদেরকে সংগঠনকে শক্তিশালী করার মাধ্যমে আন্দোলনের প্রস্তুতি গ্রহণ করার আহবান জানান।

সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সোলতানা আহমেদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার, এস.এম. ফজলুল হক, বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগাঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, বিএনপির কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক নূরী আরা সাফা, মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ন-সম্পাদক হেলেন জেরীন খাঁন প্রমূখ।

এছাড়া সমাবেশে উত্তর জেলা মহিলা দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!