৫ কোটি টাকার সাপের বিষ নিয়ে চট্টগ্রামে গোয়েন্দা জালে ধরা ৩ ব্যক্তি

চট্টগ্রামের নগরের ডবলমুরিং এলাকা থেকে ৫ কোটি টাকা মূল্যের আমদানি নিষিদ্ধ সাপের বিষ উদ্ধার করা হয়েছে। এ সময় ৩ জনকে গ্রেপ্তার করেছে মহানগর (উত্তর) গোয়েন্দা পুলিশ।

শুক্রবার (১৩ মে) বিকাল চারটার পরে নগরের ডবলমুরিং থানার ডিটি রোড এলাকায় অভিযান চালিয়ে সাপের বিষগুলো উদ্ধার করা হয়। পুলিশের পক্ষ থেকে শনিবার (১৪ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করা হয়।

গ্রেপ্তারকৃরা হলেন—নোয়াখালী সদরের হালদার বাড়ির মৃত হানিফের পুত্র মো. ইসমাইল ওরফে মগা বৈদ্য, কুমিল্লার লাকসাম থানার রায় গোবিন্দপুরের মৃত বজলুর রহমানের ছেলে মো. জয়নাল আবেদীন ও খাগড়াছড়ির দীঘিনালার রাঙাপানিছরার পূতি চাকমার ছেলে রুপন চাকমা শ্যামল।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. জহিরুল ইসলাম বলেন, ‘অভিযান চালিয়ে একটি কাঁচের জারে বায়ুরোধক অবস্থায় রক্ষিত আমদানি নিষিদ্ধ কথিত কোবরা সাপের বিষগুলো জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য পাঁচ কোটি টাকা।’

তিনি বলেন, ‘গ্রেপ্তারকৃরা পরস্পরের যোগসাজশে আমদানি নিষিদ্ধ কোবরা সাপের বিষ অবৈধ পথে বাংলাদেশে নিয়ে আসে এবং বিপুল পরিমাণে অর্থ লাভের চেষ্টা চালায় বলে স্বীকার করেছে। এ সময় তাদের কাছ থেকে সাধারণ মানুষের সাথে প্রতারণার অংশ হিসেবে ঝাঁড়ফুক ও বৈদ্যালি বিষয়ক উপকরণ জব্দ করা হয়।’

আরএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!