৫৭৬৩ জনে এসে দাঁড়ালো চট্টগ্রামের করোনা রোগী, নতুন শনাক্ত ১৭৮

চট্টগ্রামে একদিনে আরও ১৭৮ জনের শরীরে মহামারী করোনাভাইরাসের জীবাণু ধরা পড়েছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বেসরকারি একটিসহ পাঁচটি এবং কক্সবাজারের একটি ল্যাবে ৭৯৬টি নমুনা পরীক্ষা করে এসব সংক্রমণ শনাক্ত হয়। নতুন আক্রান্ত ১৭৮ জনের মধ্যে ১০৩ জন নগরের এবং ৭৫ জন বিভিন্ন উপজেলার। তাতে করে ৫৭৬৩ জনে এসে দাঁড়ালো চট্টগ্রামের করোনা রোগী। একই সাথে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুও হয়েছে চারজনের। এদের মধ্যে তিনজন নগরের এবং একজন উপজেলার বাসিন্দা। ফলে চট্টগ্রামে মোট মৃত্যুর সংখ্যা এখন ১৩১।

বৃহস্পতিবার (১৮ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় শণাক্ত হওয়াদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সবচেয়ে বেশি। সেখানে ১৫০ জনের নমুনা পরীক্ষা করে ৬৩ জনের করোনা পজিটিভ মিলেছে। যাদের মধ্যে ৫৯ জন নগরের ও ৪ জন বিভিন্ন উপজেলার।

একইদিনে, ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে ২৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। সেখানে করোনা পজিটিভ রোগী পাওয়া যায় নগরের ৪৩ জনের দেহে। যাদের ৯ জন নগরের ও ৩৪ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১৫৫ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে ২৫ জনের শরীরে। এদের মধ্যে ৭ জন নগরের ও ১৮ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। যাদের মধ্যে নগরের ৫ জন ও বিভিন্ন উপজেলার ১৬ জন।

এছাড়া চট্টগ্রামের বেসরকারি করোনা পরীক্ষাকেন্দ্র ইম্পেরিয়াল হাসপাতালের লাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া গেছে ২৩ জনের দেহে, যাদের সবাই নগরের।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে, যারা উপজেলার বাসিন্দা।

উপজেলা পর্যায়ে নতুন করোনা শনাক্ত ৭৫ জনের মধ্যে সবচেয়ে বেশি রাউজান উপজেলায়। সেখানে ১৭ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়। এছাড়া বোয়ালখালীতে উপজেলায় শনাক্ত হন ১৬ জন। তাছাড়া, হাটহাজারীতে ১২ জন, সীতাকুণ্ডে ১১ জন, সাতকানিয়ায় ৭ জন, আনোয়ারায় ৫ জন, চন্দনাইশে ৩ জন, বাঁশখালীতে ২ জন, পটিয়া ও ফটিকছড়িতে ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫৩৮ জন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!